নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাফায়েত আলম সানী বলেছেন, একমাত্র বাংলা নববর্ষ সকল ধর্মের মানুষ এক হয়ে উদযাপন করে। এই উৎসব বাঙ্গালী জাতি ধর্ম বৈষম্য ভুলে সম্মিলিত ভাবে পালন করে।

রবিবার (১৫ এপ্রিল) দুপুরে দেওভোগে শ্রী শ্রী রাজা লক্ষীনারায়ণ আখড়ায় মাস ব্যাপী ঐতিহ্যবাহী বৈশাখী মেলা উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বক্তব্যের পূর্বে শিশু-কিশোরদের নিয়ে ফিতা কেটে ঐতিহ্যবাহী এই মেলা উদ্বোধন করেন তিনি।

সানী আরো বলেন, বাংলা ১১৭৩ সাল থেকে অত্যন্ত সুশৃঙ্খল ভাবে এই ঐতিহ্যবাহী মেলাটি পরিচালিত হয়ে আসছে। এই মেলা নারায়ণগঞ্জের ইতিহাসের ঐতিহ্য। দেশের রাজনীতি, সংস্কৃতি, অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রেই নারায়ণগঞ্জের ভূমিকা রয়েছে। নারায়ণগঞ্জের ইতিহাস ঐতিহ্য ধরে রাখতে সকলকে ঐক্য থাকার আহ্বান জানান সানী।

তিনি আরো বলেন, বাঙ্গালী সংস্কৃতিকে বিভিন্ন ভাবে গ্রাস করতে চাইছে কিছু মৌলবাদীরা। তারা আমাদের দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য নানা ষড়যন্ত্র করছে। তাই আমাদের বিভেদ ও বৈষম্য ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, মেলার পরিচালক আলতাফ হোসেন, সহকারী পরিচালক রন্টি, মানিক চাঁন, ১৬নং ওয়ার্ডের সমাজ সেবক পল্টু, জেলা ছাত্রলীগের কর্ম বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মনির হোসেন, জেলা ছাত্রলীগ নেতা সায়েম রেজা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here