কুমিল্লায় অপারেশন স্ট্রাইক আউট : ১০ বোমা-গ্রেনেড নিষ্ক্রিয়

0
726
কুমিল্লার কোটবাড়ি সংলগ্ন দক্ষিণ বাগমারায় জঙ্গি আস্তানায় পাওয়া ১০টি বোমা, গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রিয় করা হয়েছে। ঢাকা থেকে আসা বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা শনিবার বিকাল ৩টার দিকে এসব বোমা-গ্রেনেড নিস্ক্রিয় করে। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল-মামুন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরও জানান, জঙ্গিদের অবস্থান করা কক্ষে থাকা ১০টি বোমা, গ্রেনেড ও  সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রিয় করার সময় একটির বিস্ফোরণে আগুন ধরে যায়, তবে এ সময় সেখানে উপস্থিত ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিভিয়ে ফেলে। এদিকে বোমা-গ্রেনেড নিষ্ক্রিয় করার কাজ শেষ হলেও ওই ভবনে আর কোন বোমা কিংবা বিস্ফোরক আছে কি-না তা তল্লাশি করা হচ্ছে, এতে সন্ধ্যা পর্যন্ত সময় লেগে যেতে পারে বলেও ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।
এর আগে আজ শনিবার সকাল ৯টার দিকে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা সেখানে কাজ শুরু করে। আজও বাড়িটির আশপাশ এলাকায় ১৪৪ ধারা বহাল রয়েছে। বিকালের মধ্যেই শেষ হতে যাচ্ছে ‘অপারেশন স্ট্রাইক আউট’ নামের এ অভিযান। আজ বোমা নিষ্ক্রিয়করণসহ এ অভিযানের নেতৃত্বে রয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি সাখাওয়াত হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here