নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের আড়াইহাজারের কৃষকলীগ নেতা আঃ মান্নান (৬৫) হত্যার ৬ বছর পর এক আসামী কে গ্রেফতার করেছে পি বি আই ( পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন)।

১৫ নভেম্বর পি বি আই ইন্সপেক্টর রবিউল ইসলাম অধিকতর তদন্ত শেষে দেওয়ান আলী (৫৮) নামে এক আসামীকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করলে তিনি হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানন্দি দেন। উল্লেখ্য যে, এ মামলাটি প্রথমে থানা পুলিশ এবং পরে ডিবি তদন্ত করে ফাইনাল রিপোর্ট দিয়েছিল।

প্রসঙ্গত, বিগত ২০১১ সনের ২৭ অক্টোবর রাতে সোনারগাঁ উপজেলার পরমেশ্বরদী এলাকায় আড়াইহাজার উপজেলার নয়নাবাদ গ্রামের আঃ মান্নান (৬৫) খুন হন। ২৮ অকেআটবর সকালে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে মর্গে পাঠায় সোনারগাঁ থানা পুলিশ ।

ঐ সময় নিহতের ছেলে মোঃ ইব্রাহীম সরকার বাদী হয়ে ঘটনাস্থল এলাকার ৯ জনের নাম উল্লেখ করে এবং কিছু আসামীকে অজ্ঞাত উল্লেখ করে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা ( নং- ৬৫, তাংÑ ২৯-১০-১১) দায়ের করেন। কিন্তু সোনারগাঁ থানার এস আই শাহ আলম ( আই ও) দীর্ঘ দেড় বছর তদন্ত করে মালাটির ফাইনাল রিপোর্ট প্রদান করেন। পরে মামলাটি অধিকতর তদেেন্তর জন্য ডিবি কে দায়িত্ব দেয়া হয়।

কিন্তু ডিবি পুলিশের ইনস্পেক্টর মজিবুর রহমান ও প্রায় ১ বছর তদন্ত করে মামলাটির ফাইনাল রিপোর্ট প্রদান করেন। পরে পি বি আই অতিরিক্ত পুলিশ সুপার ( নারায়ণগঞ্জ) শম্পা ইয়াসমীন মামলাটির তদন্তের ভার পি বি আই পরিদর্শক রবিউল আলমের উপর ন্যাস্ত করেন। তিনি গোপনে তদন্ত করে ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে সোনারগাঁ থানার চৌরাপাড়া গ্রামের মৃত আসন আলীর ছেলে দেওয়ান আলীকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করেন। দেওয়ান আলী উক্ত হত্যাকান্ডে নিজে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবান বন্দি প্রদান করেন।

এ ব্যাপারে পি বি আই এর অতিরিক্ত পুলিশ সুপার সম্পা ইয়াসমীন বলেন, একটি হত্যাকান্ডের ৬ বছর পর সঠিক তদন্ত এর মোটিভ পেতে সাহায্য করেছে। এখন মামলাটির তদন্ত কাজ দ্রুত সম্পন্নি করা সম্ভব। তা ছাড়া মামলার এজাহার ভুক্ত আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here