নিউজ প্রাচ্যের ডান্ডি: বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এড. রানা দাশগুপ্ত ও তার সহধর্মিণী রিতা দাশগুপ্তের রোগমুক্তি কামনায় বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে ১১টায় নগর খানপুর এলাকায় শ্রী শ্রী সিদ্ধি গোপাল জিউর আখড়ায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের উদ্যোগে এ বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল।
সভাপতির বক্তব্যে লিটন চন্দ্র পাল বলেন, সংগঠনে জড়িত থাকার সুবাদে খুব কাছ থেকে এড. রানা দাশগুপ্তকে দেখেছি। তাঁর কাছে শিখেছি কীভাবে স্বার্থহীন ভাবে মানবসেবা করতে হয়। তিনি যেভাবে নির্দেশ দিয়েছেন, সেভাবেই আমরা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ করোনাকালের শুরু থেকে মানবসেবায় কাজ করে যাচ্ছি। আজ তিনি ও তাঁর সহধর্মিণী করোনায় আক্রান্ত। ভগবানের কাছে এই প্রার্থনা, তিঁনি যেন এই মানবতার ফেরিওয়ালাকে দ্রুত সুস্থতা দান করেন।
তিনি আরো বলেন, আমরা এমন একটা সময়ের মুখোমুখি হয়েছি, যেখানে সবাই নিজেদের সুরক্ষা নিয়ে ব্যস্ত। তবে করোনা মহামারির শুরু থেকেই বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মানব সেবায় কাজ করে যাচ্ছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশে সারা বাংলাদেশে প্রতিটি জেলা, উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। নারায়ণগঞ্জেও আমরা জেলা ও মহানগরের নেতৃবৃন্দ লকডাউনে অসহায় ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। এছাড়াও করোনা থেকে সুরক্ষায় সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সচেতনতামূলক লিফলেটও বিতরণ করা হয়েছে। আমাদের এই কার্যক্রম চলমান রয়েছে। যতোদিন করোনার মহামারি শেষ না হবে, ততোদিন পর্যন্ত আমাদের মানবসেবা কার্যক্রম অব্যাহত থাকবে।
সংগঠনের সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে বলেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ করোনাকালে মানবসেবায় উল্লেখযোগ্য ভূমিকা রেখে যাচ্ছে। বিশেষ করে করোনা সংক্রমণের ভয়ে যেখানে নিকটাত্মীয়রা স্বজনের লাশ স্পর্শে অনীহা প্রকাশ করেছে, সেখানে ঝুঁকি নিয়ে স্বাস্থ্যবিধি মেনে আমরা সেই লাশগুলো সৎকারের ব্যবস্থা করছি। যারা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন তাদের সঠিক চিকিৎসা নিশ্চিত করছি। এড. রানা দাশগুপ্ত আমাদের এই কাজে অনেক উৎসাহিত করেছেন। তিনিও মানবতার ফেরিওয়ালা হিসেবে করোনা মহামারির সময়ে মানবসেবায় কাজ করতে গিয়ে আজ স্বপত্নিক করোনায় আক্রান্ত হয়েছেন। ভগবানের কাছে এই প্রার্থনা করি, তিঁনি যেন রানা দাশগুপ্ত এবং তার স্ত্রীকে দ্রুত সুস্থতা দান করেন। আবার যেন তিনি মানবসেবায় কাজ করতে পারেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, সদস্য রিপন ভাওয়াল, সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষ্ণা অাচার্য্য, তথ্য সম্পাদক অরুন দেবনাথ, সুমন সাহা, স্বপন সাহা, জেলা যুব ঐক্য পরিষদের অাহবায়ক অানন্দ কুমার সেরাজি সুমন, যুগ্ম অাহবায়ক সঞ্জয় দাস, সদস্য সচিব ভজন দাস, মহানগর যুব এক্য পরিষদের সভাপতি এড. অঞ্জন দাস, রিপন কর্মকার, রাজীব ভৌমিক, ছাত্র যুব পরিষদের যুগ্ম সম্পাদক সঞ্জয় দাস প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here