নিউজ প্রাচ্যের ডান্ডি: চলতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি ওয়ার্ডে কেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্রীয় নির্দেশনা থাকলেও নারায়ণগঞ্জে আওয়ামীলীগের শীর্ষস্থানীয়দের কোন তৎপরতা পরিলক্ষিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল।
তবে নারায়ণগঞ্জ জেলাধীন ৩টি আসনের আওয়ামীলীগের এমপি নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আলহাজ¦ এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আলহাজ¦ নজরুল ইসলাম বাবু ও নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) গাজী গোলাম দস্তগীর ইতিমধ্যেই নিজ নিজ নির্বাচনী এলাকায় কেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছেন।

কিন্তু জেলা বা মহানগরের দায়িত্বশীলদের পরিবর্তে এমপিদের উদ্যোগে নির্বাচনী কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন প্রক্রিয়া চলমান থাকায়, কোন আসনে নৌকার প্রার্থী পরিবর্তন ঘটলে সেক্ষেত্রে এর বিরূপ প্রভাব পড়তে পারে বলে শংকা প্রকাশ করছেন তৃণমূল নেতৃবৃন্দরা।

গত বছরের জুলাই মাসে গণভবনে দলীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার পাশাপাশি কেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের নির্দেশ দেন।

সূত্রে জানাগেছে, জেলা ও মহানগর আওয়ামীলীগের নির্দেশনাক্রমে থানা, ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামীলীগ কেন্দ্র ভিত্তিক এই কমিটি গঠনের দায়িত্বে থাকলেও সংসদ সদস্যরা তাতে সহযোগিতা করবেন।

গত ৩ ফেব্রুয়ারী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এ সম্পর্কিত একটি চিঠি তৃণমূলে পাঠায় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

চিঠিতে বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে জনমত গঠন, ভোট কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন, পোলিং এজেন্ট প্রশিক্ষণ ও সদস্য সংগ্রহ অভিযান অব্যাহত রাখার নির্দেশনা দেয়া হয়।

কেন্দ্রের পাঠানো চিঠির নির্দেশনা মোতাবেক ইতিমধ্যে নারায়ণগঞ্জের আওয়ামীলীগের ৩ এমপি কেন্দ্রভিত্তিক কমিটি গঠন শুরু করলেও জেলা ও মহানগর আওয়ামীলীগের কোন তৎপরতা পরিলক্ষিত হয়নি।

এব্যাপারে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘এমপিরা যেই কমিটি গঠন করছেন তাতে কোন পরিবর্তন আনা হবে না। তবে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক কেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের লক্ষ্যে শীঘ্রই পদক্ষেপ নেয়া হবে।’

আর এব্যাপারে জানতে মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here