নিউজ প্রাচ্যের ডান্ডি: ‘হ্যাঁ ভাই আসুন আমাদের পশুর হাটে, বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে এখানে আনা হয়েছে দেশী বিদেশী জাতের উন্নত মানের গরু-ছাগল’- কোরবানীর পশুর হাটে ক্রেতা সমাগমের লক্ষ্যে এভাবেই মাইকিং করার কারনে এখন সরগরম হয়ে উঠছে নগরীর রাস্তাঘাট।
শুধু যে সসড়কপথ তা নয়, নগরীর বিভিন্ন খেয়াঘাটেও তীরবর্তী পশুর হাট গুলোতে বিভিন্ন স্থান থেকে আগত বেপারী এবং পশু কিনতে ইচ্ছুক ক্রেতাদের দৃষ্টি আকর্ষণে মাইকিং করে যাচ্ছেন বিভিন্ন কোরবানীর হাটের ইজারাদাররা।

রবিবার (২০ আগষ্ট) সরেজমিন ঘুরে এমনটাই পরিলক্ষিত হয়েছে নগরীতে। দেখাগেছে সৈয়দপুর কড়ইতলা মাঠে অস্থায়ী কোরবানীর পশুর হাট উপলক্ষ্যে ইতিমধ্যেই নগরীতে মাইকিং শুরু করা হয়ে গেছে। এমনকি বিভিন্ন অলিগলিতে লাগানো হয়েছে মোটাতাজা গরু ছাগলের ছবি সম্বলিত পোষ্টার।

জানাগেছে, আগামী ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে মুসলমান সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা অর্থাৎ কোরবানীর ঈদ। যেদিনে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় মুসলমান সম্প্রদায় নিজেদের সামর্থ্য অনুযায়ী ক্রয়কৃত পশু কোরবানী দিয়ে থাকেন।

এদিকে, কোরবানীর পশুর হাটের লক্ষ্যে নগরীর ১৫টি স্থানে অস্থায়ী পশুর হাটের অনুমোদন দিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। যার টেন্ডার ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। এছাড়া সোমবার সদর উপজেলাধীন বিভিন্ন স্থানে অস্থায়ী পশুর হাটের টেন্ডার অনুষ্ঠিত হবে। তাছাড়া অন্যান্য উপজেলায় ইতিমধ্যেই পশুর হাটের টেন্ডার সম্পন্ন হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here