নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান সরকারী বাকশালী কায়দায় মিথ্যা নথি পত্র দিয়ে সাজানো মামলায় সাজা দিয়ে পরিত্যাক্ত ভবনে নির্জণ কারাবাস দিয়েছে। এতে করে দেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। দেশের আপামর সাধারণ মানুষ একদিন এই পরাধীনতার শৃঙ্খল থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে এবং দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনার সংগ্রামে বেগম জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

বিএনপি চেয়ারপার্সণ খালেদা জিয়ার মুক্তির দাবীতে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (৬ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এড. সাখাওয়াত হোসেন খান আরো বলেন, বাংলাদেশের প্রচলিত আইনে একজন সাধারণ মানুষ যে আইনগত অধিকার লাভ করে থাকে, দেশের একজন সাবেক প্রধাণমন্ত্রী হয়েও বিএনপি চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়া সে অধিকারটুকু থেকে বঞ্চিত হচ্ছেন। বিচার ব্যবস্থার উপর সরকারের নগ্ন হস্তক্ষেপের কারনে মামলার নথী বকসিবাজার থেকে এখন পর্যন্ত হাইকোর্টে পৌছাচ্ছে না, যা আইন ও বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করছে। কিন্তু দেশেরে মানুষের ভালোবাসা ও শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচিতে বেগম খালেদা জিয়া দ্রুতই আমাদের মাছে ফিরে আসবেন এবং নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করবেন।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী এড. জাকির হোসেন, এড. রিয়াজুল ইসলাম আজাদ, এড. মশিউর রহমান শাহীন, এড. রকিবুল হাসান শিমুল, এড. শামসুজ্জামান খোকা, এড. মো: রফিক আহমেদ, এড. আবুল কালাম আজাদ জাকির, এড. এইচএম আনোয়ার প্রধান, এড. মাহমুদুল রহমান আলমগীর, এড. আনিসুর রহমান মোল্লা, এড. একেএম ওমর ফারুক নয়ন, এড. মাইনুদ্দিন রেজা, এড. শেখ আঞ্জুম আহমেদ রিফাত, এড. আশরাফুল সিরাজী রাসেল, এড. মাহমুদা বেগম, এড. বেনজির আহম্মেদসহ বিএনপি পন্থী আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here