নিউজ প্রাচ্যের ডান্ডি: বিএনপি চেয়ারপার্সণ খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করায় ক্ষোভে ফেটে পরেছে নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীরা। সরকার বিচার বিভাগের উপর নগ্ন হস্তক্ষেপ করে খালেদা জিয়ার মুক্তির প্রকৃয়াকে বিলম্বিত করছে বলে মনে করছেন তারা। সেই সাথে আইন ও বিচার ব্যবস্থাকে প্রভাবিত করার অপচেষ্টার ফলে সরকারের পায়ের নীচ থেকে মাটি সরে যাচ্ছে এবং একদিন জনগনের আদালতে এ জন্য সরকারকে জবাবদিহি করতে হবে হুঁশিয়ারী জানিয়েছেন তারা।
দলীয় চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার জামিন আবেদন স্থগিত করার প্রতিবাদ জানিয়ে বিএনপি চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, বাংলাদেশের সিনিয়র আইনজীবী ব্যারিষ্টার রফিকুল হক বলেছিলেন ‘এদেশে হাওয়া বুঝে রায় হয়, যখন বাতাস যেভাবে বয়, রায়ও সেদিকেই দেয়া হয়’। আর তাই সকল আইনী প্রকৃয়া সম্পন্ন করার পরও বিএনপি চেয়ারপার্সণ ও তিনবারের প্রধাণমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জামিন দেয় হয়নি। খালেদা জিয়াকে জেলে বন্দি করে দেশে সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম নিশ্চিহ্ন করে দেয়ার জন্য সকল প্রতিবাদী মুখগুলোকে গ্রেফতার করা হচ্ছে। আজও নারায়ণগঞ্জের রাজপথের সবচেয়ে প্রতিবাদী কন্ঠস্বর মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে বিনা কারনে গ্রেফতার করে নিয়ে গেছে ফতুল্লা থানা পুলিশ।

বিএনপি’র চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার জামিন আবেদন স্থগিত করায় ক্ষুব্দ প্রতিক্রিয়ায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, বর্তমান অবৈধ সরকার বিএনপি’র চেয়ারপার্সণ ও সাবেক প্রধাণমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে জেলে আটকে রেখে ২০১৪ সালের মতো একটি সাজানো নির্বাচনের পায়তারা করছে। আর তাই বিচার বিভাগের উপর প্রভাব খাটিয়ে খালেদা জিয়ার মুক্তি প্রকৃয়াকে বিলম্বিত করছে। কিন্তুৃ সরকারের এই ষড়যন্ত্রের ফল শুভ হবে না, এর ফলে সরকারের পায়ের নীচ থেকে মাটি সরে যাচ্ছে। দেশের আপামর জনগন এই সরকারের উপর ক্ষিপ্ত হয়ে উঠছে এবং যে কোন সময় তা গন বিস্ফোরণে রূপ নেবে। জনগনের প্রতিরোধের মুখে সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে এবং একটি অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনে ভোট বিপ্লবের মাধ্যমে খালেদা জিয়ার নেতৃত্বে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার পুনরুদ্ধার করা হবে।

এ বিষয়ে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম কামাল নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমরা খুবই মর্মাহত, এ ধরনের আদেশ সারা জাতির জন্য হৃদয়বিদারক। এ ঘটনার প্রতিবাদে আমরা নিয়মতান্ত্রীকভাবে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশের মানুষের মুক্তির সূচনা হবে।

বিএনপি চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত করার প্রতিবাদ জানিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজিব নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, সরকারের অন্যায় জুলুম সীমা ছাড়িয়ে যাচ্ছে। সরকারের এ অন্যায়ের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে। তৃণমূলের মতামতের ভিত্তিতে সংগঠনকে শক্তিশালী করে এ বৈরী পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন নিউজ প্রাচ্যের ডান্ডিকে ক্ষুব্দ প্রতিক্রিয়া জানিয়ে বলেন, বিএনপি’র চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত করার মাধ্যমে প্রমাণ হলো এদেশের বিচার ব্যবস্থা নিয়ন্ত্রিত হয় সরকারের নির্দেশে। আমরা বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে শত ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলার মাটিতে আবারো জনগনের অধিকার পুন:প্রতিষ্ঠা করবো, আমরা আমাদের মায়ের সন্তানরা জীবন বাজি রেখে আমাদের মাকে মুক্ত করে আনবো।

দলীয় চেয়ারপার্সণের জামিন স্থগিত হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক এড. এইচএম আনোয়ার প্রধান নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, দেশে আইনের শাসন নেই। দেশে এক দলীয় শাসন প্রতিষ্ঠার জন্য যা যা প্রয়োজন তাই করছে এই অবৈধ সরকার। বর্তমানে দেশের প্রধাণমন্ত্রী শেখ হাসিনা, প্রধাণ বিচারপতি শেখ হাসিনা, এমনকি পুলিশ র‌্যাব বা সেনা বাহিনীর প্রধাণও শেখ হাসিনা। তাই তার অধীনে অন্যায় ছাড়া আর কিছু আশা করা যায় না।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মশিউর রহমান রনি দলীয় চেয়ারপার্সণের জামিন স্থগিত করার প্রতিবাদ জানিয়ে নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন সংগ্রামের মাধ্যমে আমাদের নেত্রী আমাদের মাকে কারাগার থেকে মুক্ত করে আনবো। আমাদের ইচ্ছা হয় জেলের তালা ভেঙ্গে আমাদের মাকে মুক্ত করে আনতে। কিন্তু কেন্দ্রীয় দিক নির্দেশনা মেনে আমরা নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সকল নেতাকর্মীরা শান্তিপূর্ণ আন্দোলন সংগ্রাম অব্যহত রাখবো।

দলীয় চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত করায় তীব্র ক্ষোভ জানিয়ে নারায়ণগঞ্জ মহানগর মৎসজীবী দলের সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, বিএনপি চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়া সাবেক প্রধাণমন্ত্রী ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মীনী। তার অধিকার থেকে সরকার তাকে বঞ্চিত করছে। কিন্তু সরকারের সব ষড়যন্ত্র নস্যাৎ করে গণতন্ত্রের মা হিসেবে সম্মান পওয়া বেগম খালেদা জিয়াকে এদেশের জনগন মুক্ত করে আনবে এবং দেশের মানুষের সকল অধিকার প্রতিষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here