নিউজ প্রাচ্যের ডান্ডি: মহৎ কাজের উদ্দেশ্যে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে যুক্ত হয়ে গণমাধ্যমে হাইলাইটস্ হলেও কক্সবাজার গিয়ে রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরনে সহায়তার পরিবর্তে ‘সমুদ্র বিলাস’ এ মগ্ন ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৪ শীর্ষ নেতা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএনপির ৪ নেতার ‘সমুদ্র বিলাসের’ ছবি আপলোড হওয়ার পর এনিয়ে নানা সমালোচনা চলছে বিএনপির তৃণমূলে। কেননা, এই কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে ৩১ অক্টোবর ফেনীতে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে ১ নভেম্বর দেশব্যাপী স্বেচ্ছা সেবকদল বিক্ষোভ কর্মসূচীর আহ্বান করলেও নারায়ণগঞ্জের জেলা স্বেচ্ছা সেবকদলের উদ্যোগে কোন কর্মসূচী পালিত হয়নি।

তাই বিএনপির অনেকে মন্তব্য করেছেন, নারায়ণগঞ্জ বিএনপির ৪ নেতা খালেদা জিয়ার সাথে বেদনার যাত্রায় যুক্ত হয়ে রোহিঙ্গাদের সহায়তায় না গিয়ে ‘সমুদ্র বিলাস’ এ যেই আনন্দ উপভোগ করেছেন, তা দেখে মনে হয়েছে তারা ‘রথ টানতে গিয়ে কলাও বিক্রি করে এসেছেন’।

আর এই ছবি দেখে সরকারী দলের অনেক নেতা মন্তব্য করেন, ‘বিএনপির নেতারা যে, রাজনীতির উদ্দেশ্যেই রোহিঙ্গাদের দ্বারে গিয়েছে তা প্রতীয়মান হয়েছে নারায়ণগঞ্জ বিএনপির ৪ নেতার সমুদ্র বিলাসের দৃশ্য দেখে। মূলত খালেদা জিয়ার সাথে তারা রোহিঙ্গাদের প্রতি সহানুভূতি দেখাতে নয়, আনন্দ উৎসব উদযাপনে কক্সবাজার গিয়েছিলেন।’

এব্যাপারে জানতে বুধবার (১ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছা সেবকদলের আহ্বায়ক জাহিদ হাসান রোজেলের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেন নি।

আর রুহুল আমিন শিকদারের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর চার দিনের সফরে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরনের লক্ষ্যে ঢাকা থেকে যাত্রাকালে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ব্যানারে নেত্রীকে স্বাগত জানিয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদারসহ কয়েকজন নেতা খালেদা জিয়ার সাথে কক্সবাজারের উদ্দেশ্যে গাড়ী বহরে যুক্ত হন। স্থানীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয় রোজেল, রুহুলসহ নারায়ণগঞ্জ বিএনপির একাধিক নেতা খালেদা জিয়ার সাথে গাড়ী বহরে যুক্ত হয়ে মহৎ কাজে শরিক হতে কক্সবাজার গিয়েছেন।

অথচ, বাস্তবতা মিলেছে ভিন্ন। তারা খালেদা জিয়ার সাথে কক্সবাজার গিয়েছেন ঠিকই, কিন্তু বেদনার যাত্রায় যুক্ত হয়ে ‘সমুদ্র বিলাস’ এ আনন্দ উদযাপন করেছেন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here