নিউজ প্রাচ্যের ডান্ডি: কুমিল্লায় নাশকতার মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হলেও লেজ গুটিয়ে গৃহবন্দি হয়ে আছেন নারায়ণগঞ্জ বিএনপির নেতৃবৃন্দরা। আর তাতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল নেতৃবৃন্দ।
জানাগেছে, বিগত ২০১৫ সালে বিএনপির ডাকা হরতাল-অবরোধের সময় কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রল বোমা হামলায় আটজনকে পুড়িয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত।

গত ৯ অক্টোবর এ মামলায় ৭৮ জনের বিরুদ্ধে পুলিশের দেয়া অভিযোগপত্র গ্রহণ করে কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিনা বেগম এ আদেশ দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

কিন্তু দলীয় চেয়ারপার্সনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হলেও নীরব রয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ এবং মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম, সাধারন সম্পাদক এটিএম কামাল।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ অনুষ্ঠিত হলেও রাজধানীর পাশ^বর্তী জেলা হিসেবে অতি গুরুত্বপূর্ণ নারায়ণগঞ্জে ঘরে বসে কেবল স্থানীয় গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে নিজেদের প্রতিবাদ জানাচ্ছেন বিএনপির নেতৃবৃন্দরা। আর এতে ক্ষোভে ফুঁসছেন তৃণমূল নেতৃবৃন্দরা। জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দরা যে, আসলেই অযোগ্য তা প্রমাণ হচ্ছে বলেও মন্তব্য করেন তারা।

তৃণমূল নেতৃবৃন্দ আরো অভিযোগ করেন, সরকার পতন আন্দোলনের জন্য দলের শীর্ষ নেতারা নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুতি নেয়ার আহ্বান জানালেও খোদ দলীয় চেয়ারপার্সনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে তারা রাজপথে না নেমে এখন লেজ গুটিয়ে বসে আছেন। তাই যাদের রাজপথে নেমে আন্দোলন করার ক্ষমতা নেই, তাদের আন্দোলনের জন্য প্রস্ততি নেয়ার আহ্বান জানানোর অধিকারও নেই বলে মন্তব্য করেন তারা।

এব্যাপারে জানতে জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেননি।

আর বিশ^স্ত সূত্রে জানাযায়, আগামী নির্বাচনে এমপি প্রার্থী হওয়ার লক্ষ্যে এখন রাজপথে আন্দোলনে নেমে নতুন করে আর মামলায় জড়াতে চাচ্ছেন না মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম ও সাধারন সম্পাদক এটিএম কামাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here