নিউজ প্রাচ্যের ডান্ডি: ‘গনতন্ত্র হত্যা দিবস’ পালনে চরম বিশৃঙ্খলা দেখা গেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপিতে। সংগঠনের সভাপতি এড. আবুল কালাম তার বিলাস বহুল চার দেয়াল থেকে বেরই হননি। আর নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি’র একসাথে কর্মসূচি পালনের কথা থাকলেও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দুই সাংগঠনিক সম্পাদক আবদুস সবুর খান সেন্টু ও আবু আল ইসুফ খান টিপু কারো জন্য অপেক্ষা না করে হাইলাইট হওয়ার জন্য নিজেরাই সমাবেশ করার চেষ্টা করেন। কিন্তু পুলিশের ধাওয়া খেয়ে তারা পালিয়ে যান। তবে সাধারণ সম্পাদক এটিএম কামাল ঠিকই সবার সাথে কালো পতাকা মিছিলে অংশ নিয়েছেন।

শুক্রবার (৫ জানুয়ারী) সকালে শহরের চাষাঢ়া বালুর মাঠ ও কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচিগুলো পালিত হয়।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শুক্রবার সকাল দশটায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবদুস সবুর খান সেন্টু ও আবু আল ইসুফ খান টিপুর নেতৃত্বে নেতাকর্মীরা নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে দাড়াতে চাইলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। পুলিশের ধাওয়া খেয়ে নেতাকর্মীরা বুলুর মাঠের পিছন দিয়ে রেল লাইন বরাবর কালো পতাকা নিয়ে মিছিল করে উকিলপাড়ার ভিতর দিয়ে চলে যায়। এ সময় তাদের সাথে যোগ দেন মহানগর বিএনপি’র সহ সভাপতি এড. জাকির হোসেন। আরো উপস্থিত ছিলো মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবুল কাউসার আশাসহ ছাত্রদল নেতাকর্মীরা।

সূত্রে প্রকাশ, বিএনপি দলীয় নেতাকর্মীদের কাছে মহা গুরুত্বপূর্ণ এই দিনে মহানগর সভাপতি এড. আবুল কালামের গৃহবন্দি থাকার বিষয়টি অবাক করেছে নেতাকর্মীদের। তাছাড়া দুই সাংগঠনিক সম্পাদকের কর্মকান্ডেও ক্ষুব্দ নেতাকর্মীরা। সাধারণ নেতাকর্মীরা চেয়েছিলো কথা মতো জেলা ও মহানগরের সকল নেতৃবৃন্দের সমন্বয়ে একসাথে কর্মসূচি পালন করতে। সে জন্য তারা বারবার সাংগঠনিক সম্পাদক টিপুকে অনুরোধ করছিলো সবাই এলে শুরু করার জন্য। কিন্তু টিপু ও সেন্টু কারো কথায় কর্ণপাত না করে এবং কারো অপেক্ষায় না থেকে অতি উৎসাহী হয়ে নিজেরাই কালো পতাকা নিয়ে মিছিল করা শুরু করে। তবে টিপুর মিছিল রাজপথের পরিবর্তে নেতাকর্মীদের নিয়ে গেছে রেল পথে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচনের দিনটিকে গনতন্ত্র ‘হত্যা’ দিবস উপলক্ষে পালন করে আসছে বিএনপি। তারই ধারাবাহিকতায় এবারে দিনটি উপলক্ষে দেশব্যাপী কালো পতাকা মিছিল ও সমাবেশের ডাক দেয় কেন্দ্রীয় বিএনপি। কেন্দ্রেীয় কর্মসূচি পালনে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি একসাথে সকাল দশটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়। কিন্তু অতি উৎসাহী টিপু সেন্টুর কারনে নেতাকর্মীদের সে আশা আর পূরণ হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here