নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়নগঞ্জের গণবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এস এস সি শিক্ষার্থীরা সুন্দর এবং সুষ্ঠ পরিবেশে পরীক্ষা দিচ্ছে। শিক্ষা ক্ষেত্রে অনেকেই জীবনের তাগিদে সময় মতো পরীক্ষা দিতে পারেনা। উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের প্রক্রিয়া চালু হওয়ার কারনে সকল বয়সের মানুষ এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হয়ে পরীক্ষা দিতে পারে।

সরেজমিনে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে জানা যায়, শুক্রবার (৯ ফেব্রুয়ারী) দুপুরে অর্থনীতি, পৌরনীতি, ফিন্যান্স, জীব বিজ্ঞান, উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই সকল বিষয়ে বাউরি’র ১৭২ জন শিক্ষার্থী এই কেন্দ্রে পরীক্ষা দেয়। কেন্দ্রে কোন ধরনের অনিয়ম দেখা যায়নি। এর আগে একই দিন সকালে পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ব্যবসায় উদ্যোগ ও সাধারণ বিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা শেষে পরীক্ষার পরিবেশ সম্বন্ধে জানতে চাইলে পরীক্ষার্থীরা বলেন, আমরা খুবই সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা দিয়েছি।

উল্লেখ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) গত ১২ই জানুয়ারী শুক্রবার থেকে শুরু হয়েছে। এবারের এসএসসি পরীক্ষায় ১ম ও ২য় বর্ষে মোট ১ লাখ ৮৯৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে বলে জানা যায়। এর মধ্যে ৬২ হাজার ২২৩ ছাত্র এবং ৩৮ হাজার ৬৭৩ জন ছাত্রী। সারাদেশের মোট ৩৬১টি কেন্দ্রে প্রতি শুক্রবার ও শনিবার সকাল ও বিকেলে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২ মার্চ শুক্রবার এ পরীক্ষা শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here