নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজে নবীন বরন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১ জুলাই) বেলা ১১ টায় নাসিক ১ নং ওয়ার্ড সিদ্ধিরগঞ্জ হিরাঝিল এলাকায় কলেজের টিএসসি হল রুমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজে প্রতিষ্ঠাটা ও অধ্যক্ষ নারায়ণগঞ্জ ৪ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ মুহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদশে প্রকৌশলী বিশ^বিদ্যালয় (বুয়েট) আইআইসিটি বিভাগের পরিচালক প্রফেসর ড. সাইফুল ইসলাম।

বিশেষে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজে উপাধ্যক্ষ মীর মোহাম্মদ মোসাদ্দেক হোসেন,গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক আলহাজ¦ মোঃ মিজানুর রহমান, গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজে ইঞ্জিনিয়ার আলহাজ¦ মোঃ আহসান উল্লাহ, শিক্ষাঅনুরাগী ও সমাজ সেবক আবুল কালাম আজাদ,শিক্ষাঅনুরাগী ও সমাজ সেবক মোঃ আলী আকবর হোসেন, নাসিক সংরক্ষিত ১,২ও ৩ নং মহিলা কাউন্সিলর মাকসুদা মুজাফ্ফর,নবীন বরন অনুষ্ঠানের আহবায়ক মোঃ আবুল হোসেন, শিক্ষাঅনুরাগী বীর মুক্তিযোদ্ধা নুর হোসেন মোল্লা,জাহাঙ্গীর হোসেন স্বাধীন, ডিএইচ বাবুল, মুন্সি আওসান উল্লাহ, আনিছুর রহমান শিকদার, নবীন বরন অনুষ্ঠানের সদস্য সচিব শিশির ঘোষ অমর, রাজিব আহমেদ, বিমল চন্দকর্মকার পল্টু, আবু তালেব, ওমর ফারুক, আবু তাহের, সাইদুর রহমান, সেলিম সাদিক, মোঃ শরীফ, রায়হাবুর আরিফ।

এসময় প্রধান অতিথি বাংলাদশে প্রকৌশলী বিশ^বিদ্যালয় (বুয়েট) আইআইসিটি বিভাগের পরিচালক প্রফেসর ড. সাইফুল ইসলাম বলেন,আজকের শিক্ষা আগামী দিনের পথ চলা। আগামী দিনে দেশ ও জাতীয় কল্যাণে এই শিক্ষার্থীরা ভুমিকা রাখবে।

তোমরা শিক্ষার্থীরা সুÑশিক্ষা গ্রহণ করবে। জিপিয়ের পেছনে ছুটবেনা। সে শিক্ষা মানুষের কল্যানে আশেনা সে শিক্ষা গ্রহণ করে কোন লাভ নেই। তাই বলবো একটি সুন্দর শিক্ষা প্রতিষ্ঠান তোমরা পেয়েছে। এক জন শিক্ষিত মানুষ অধ্যক্ষ পেয়েছ। জিনি মানুষের কল্যানে কাজ করে। তাই বলবো শিক্ষা গ্রহন করে আগামীতে তোমাদের তোমাদের অধ্যক্ষ আলহাজ¦ মোহাম্মদ গিয়াস উদ্দিন স্যারের চেয়ে বড় হবে। তিনি আরো বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষার মান বজায় রেখে শিক্ষার্থীদের শিক্ষা দান করেন। আজ শিক্ষার্থীদের সুন্দর সুশিঙ্গল দেখে আমি মুগ্ধ হয়েছি।

গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজে প্রতিষ্ঠাটা ও অধ্যক্ষ নারায়ণগঞ্জ ৪ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, আমি স্বপ্ন দেখি স্বপ্ন বাস্তবায়ন করতে ভালো বাসি। আর শিক্ষার্থীদের সে স্বপ্নের সিড়িতে উঠে আল্লাহর সৃষ্টি পৃথিবী দেখার পদ তৈরি করে দেই। মনে রাখবা জিপিয়ে কোন কিছু না। মানুষের মতো মানুষ হওয়া এক জন্য শিক্ষার্থীর মূল উদের্শ হওয়া দরকার। আমার কলেজ বা প্রতিষ্ঠান সে কাজটি করে। নবীন শিক্ষার্থীরা বলতে পারো আজ পাগন গান,বাউলাগান গেয়ে তোমরা মাতুহারা হয়ে পরতে পারতে।। কিন্তু এসে দেখ তা কিছুই না। কিন্তু যে শিক্ষা গ্রহন করতে এসেছো সে এখান থেকে পাবে। তিনি আরো বলেন, স্বপ্ন নিয়ে মানুষ বেঁচে থাকে। তোমাদের স্বপ্ন হলো শিক্ষিত হওয়,জিপিয়ে পাওয়া,আর আমার স্বপ্ন হলো তোমাদেরকে এক জন্য মানুষ রুপে প্রতিষ্ঠটা করা। পৃথিবীর বুকে মানুষের কল্যানে ছেড়ে দেওয়া। নবীন বরন অনুষ্ঠানটি পরিচালনা করে কলেজের শিক্ষক এইচ এম ফারুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here