নিউজ প্রাচ্যের ডান্ডি: প্রাণঘাতি করোনা ভাইরাসের কারনে প্রায় দুই মাসেরও বেশী সময় লকডাউনে ছিলো নারায়ণগঞ্জ। করোনা ভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জের চিত্র পুরোই পাল্টে গিয়েছিলো লকডাউনের সময়। গণপরিবহন না থাকায় শহরের প্রধাণ প্রধাণ সড়কগুলোতে ছিলো না যানজট। তবে ঈদের আগে দোকানপাট ও শপিং মল খুলে দেওয়ার পরে ব্যস্ততা বেড়েছিলো সড়কগুলোতে, ঈদের পর লকডাউন উঠিয়ে নেয়ার পরে আর সকল অফিস আদালত খুলে দিয়ে গণপরিবহন চালু করার পর থেকে আবারো চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে নারায়ণগঞ্জ। শহরের ব্যস্ততম বঙ্গবন্ধু সড়কে থেমে থেমেই চলছে যানজট। এই গরমমের মধ্যে যানজটে পরে নাকাল হতে হচ্ছে নগরবাসীকে।

সরেজমিনে ঘুরে দেখা গেছেব্যস্ততম বিবি রোডে থেমে থেমেই চলেছে যানজট। বিশেষ করে চাষাঢ়া, ব্যাংকের মোড়, ২নং রেল গেইটসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত যানবাহন দেখা গেছে। দীর্ঘদিন ফাঁকা থাকলেও দোকানপাট ও মার্কেট খুলে দেয়ায় আর গণপরিবহন চলতে শুরু করায় আবারো আগের মতোই যানজটের নগরীতে পরিনত হচ্ছে নারায়ণগঞ্জ।

এছাড়াও সরকারী বেসরকারী অফিস গর্মেন্টসসহ কলকারখানা খুলে দেওয়ায় আর দোকানপাট ও মার্কেট খোলার কারনে মানুষজনের সমাগমও বৃদ্ধি পেয়েছে শহরে। লকডাউনের কারনে নগরবাসী মূলত গৃহবন্দিই ছিলো দুই মাস। কিন্তু লকডাউন উঠে যাওয়ায় জীবিকার তাগিদে আবারো রাস্তায় বের হয়ে এসেছে তারা। এক্ষেত্রে করোনা ভারাসের মহামারি শংকা থাকলেও জীবনমান রক্ষা করতে কর্মস্থলে ছুটে বেড়াতে হচ্ছে সাধারণ জনগনকে। আর সেক্ষেত্রে সচেতনতা রক্ষা করে চলাটাই এখন মূল উপজীব্য সাধারণ মানুষের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here