নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর সর্বত্র নগরীর সৌন্দর্য্য বর্ধনে বেড়েছে  আধুনিকতার ছোঁয়া। যা থেকে বাদ পড়েনি নগরীর ট্রাফিক নিয়ন্ত্রণ জোনগুলোও। ট্রাফিক পুলিশের দাঁড়িয়ে দায়িত্ব পালনের লক্ষে পুরাতন চৌকিগুলো ভেঙ্গে এখন নতুন করে নির্মানের উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।
তবে নির্মান কাজে বিলম্ব হওয়ার ফলে কঠোর খড়তাপে দাঁড়িয়ে দায়িত্ব পালন করতে যেয়ে উষ্ঠাগত হয়ে উঠেছে ট্রাফিক পুলিশের জীবন। প্রখর রোঁদের তাপ থেকে নিজেকে রক্ষা করতে কখনো একহাতে ছাতি আর এক হাতে লাঠি নিয়ে যানজট নিরসন করতে হচ্ছে ট্রাফিক পুলিশ সদস্যদের।
কিন্তুু বেশ কিছুদিন পেরিয়ে গেলেও শহরের ২নং রেলগেট এলাকার ট্রাফিক চৌকিটি এখনও পর্যন্ত নতুন ভাবে নির্মাণ না হওয়ায় প্রখড় রোঁদের তাপে এখানে দাঁড়িয়ে দায়িত্ব পালন করা খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, সেখানে দায়িত্বরত একাধিক ট্রাফিক পুলিশ সদস্য। তাদের দাবী যত দ্রুত সম্ভব এই চৌকিটি বা ছাউনী নির্মান করে সিটি কর্পোরেশন।
অপরদিকে, নগরীর চাষাড়ায় ট্রাফিক পুলিশের আরেকটি চৌকি থাকলেও সিটি কর্পোরেশন অনুমতি দিলে যানজট নিরসনে দায়িত্ব পালনের স্বার্থে আরো কয়েকটি স্থানে চৌকি বা ছাউনী নির্মানের জন্য সদিচ্ছা প্রকাশ করেছেন বেশ কয়েকটি ব্যবসায়ীক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা। পাশাপাশি তারা নগরীর কালীরবাজার পুরাতন কোর্ট স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক মোড় এলাকায় ট্রাফিক পুলিশের একটি চৌকি অতিব জরুরী বলে মত প্রকাশ করেন।
এব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী খান মো: নুরুল আমিনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here