নিউজ প্রাচ্যের ডান্ডি: বাংলাদেশ ছাত্রলীগের ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী করেছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ।
শনিবার (৬ জানুয়ারী) সকাল সাড়ে ১১টায় জেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাফায়েত আলম সানি ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজনের নেতৃত্বে র‌্যালীটি নগরীর মাসদাইরস্থ কেন্দ্রীয় ঈদগাহ্ থেকে শুরু হয়ে পঞ্চবটি গিয়ে শেষ হয়।

এসময় র‌্যালীতে অংশগ্রহণকারী হাজারো কর্মীসমর্থকদের মুখে ছাত্রলীগের শ্লোগানের পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের শ্লোগানে মুখরিত ছিল গোটা রাজপথ।


র‌্যালীতে একাত্বতা প্রকাশ করে উপস্থিত ছিলেন শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা যুবলীগের সম্ভাব্য সভাপতি এহসানুল হাসান নিপু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন প্রমুখ।

র‌্যালী পূর্বক এক সংক্ষিপ্ত বক্তব্যে শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকেই ছাত্রলীগ দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তাই ছাত্রলীগকে সাথে নিয়ে আগামী নির্বাচনে নারায়ণগঞ্জের রাজনীতির প্রাণপুরুষ একেএম শামীম ওসমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনাকে সবকটি আসনে বিজয় উপহার দিবো।

এহসানুল হাসান নিপু বলেন, স্বাধীনতার বিরোধী চক্ররা আজো এদেশে সক্রিয়। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে নস্যাৎ করে দিয়ে ক্ষমতায় আসতে তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তাই নারায়ণগঞ্জ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ সহ সকল সহযোগী সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হয়ে এদের চক্রান্ত রুঁখে দিতে হবে। পাশাপাশি আগামী নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি আসনে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনার সরকার প্রতিষ্ঠিত করতে হবে। কেউ যাতে পেছনের দর্জা দিয়ে ক্ষমতায় আসতে না পারে, সে লক্ষ্যে সকল নেতাকর্মীকে অতন্দ্র প্রহরী হয়ে ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করতে হবে।


জেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাফায়েত আলম সানি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সুশৃঙ্খল নেতৃত্ব প্রদানের জন্য ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। যাতে করে দেশের ক্রান্তিলগ্নে ছাত্রলীগের বলিষ্ঠ কর্মীরা দায়িত্ব পালন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে। ছাত্রলীগ হচ্ছে সোনার মানুষ গড়ার সংগঠন। অতীতের ন্যায় এখনো আমরা সকল আন্দোলন সংগ্রামে জননেতা একেএম শামীম ওসমানের নেতৃত্বে রাজপথে আছি, থাকবো। তার নেতৃত্বে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে পূনরায় নির্বাচিত করতে রাজপথে সক্রিয় থাকবো।

তিনি আরো বলেন, জননেতা শামীম ওসমানের নির্দেশ, ছাত্রলীগকে সর্বত্র শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। তাই শুধু রাজনীতিই নয়, এর পাশাপাশি ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে বিদ্যার সাথে বিনয়ী হতে হবে। নিজেদের শিক্ষায় মনোনিবেশ করে শিক্ষার আলোয় আলোকিত একটি উন্নত দেশ জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে।


র‌্যালীতে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিনহাজুল ইসলাম রিয়াদ, এড. আলী আকবর, আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান নান্নু, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ রেজা, আজিজ, প্রচার সম্পাদক মিজানুর রহমান সুজন, আইন বিষয়ক সম্পাদক সুজন প্রধান, উপ-আইন বিষয়ক রানা, কর্ম ও বাস্তবায়ন সম্পাদক মনির হোসেন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক সজিব রায় অভি, গণশিক্ষা সম্পাদক মামুন মোল্লা, জেলা ছাত্রলীগ নেতা সায়েক, মঞ্জুর হোসেন, সজিব, ইকরাম, রিফাত, ইশতিয়াক, টিপু সুলতান, সৈয়দ মোস্তাক আহাম্মেদ হাসিব, মামুনুর রশীদ, মামুন মোল্লা, ইকরাম শুভ, হান্নান, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আহম্মেদ রনি, মোজাম্মেল হক সোহেল, জহিরুল ইসলাম, তাইজুল ইসলাম, আল-আমিন, মাজহারুল, সিরাজুল ইসলাম সনেট, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ আহম্মেদ মিঠু, আনিসুর রহমান, আব্দুল¬াহ আল মামুন, রাশেদুল ইসলাম রাসেল, সাংগঠনিক সম্পাদক বিল¬াল হোসেন, জাহিদ হাসান বাবু, ওয়াসিম প্রধান, আবু সাঈদ, জুয়েল রানা, দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম সজীব, শম্ভুপুরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিমু প্রধান, বারদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: বাবু, সাধারণ সম্পাদক সবুজসহ ছাত্রলীগ নেতা সাগর, সুমন, কোমল, আকিব, ওয়াদুদু কাজী, মোস্তফা মোল্লা, সুমন ভূইয়া, জহিরুল, আল-আমিন, জয়, রনি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here