নিউজ প্রাচ্যের ডান্ডি: কর অঞ্চল-নারায়ণগঞ্জ কর্তৃক আয়োজিত আয়কর মেলা ২০১৭ এর তৃতীয় দিনে উপচে পড়া ভীড় পরিলক্ষিত হয়েছে।
শুক্রবার (৩ নভেম্বর) নারায়ণগঞ্জ ক্লাবে অনুষ্ঠিতব্য আয়কর মেলার তৃতীয়দিন ছুটির দিন হওয়ায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বেসরকারী চাকুরীজীবীগণসহ সর্বস্তরের করদাতাগণ সারিবদ্ধভাবে আয়কর রিটার্ন দাখিল করেছেন। ব্যাংক বুথগুলো খোলা থাকায় করদাতাগণ ব্যাংক বুথে প্রদেয় আয়করের পে-অর্ডার/চালান জমা প্রদান করেন। নারায়ণগঞ্জ জেলার দূর-দুরান্ত থেকে আগত করদাতাদের সরব উপস্থিতিতে পুরো দিনই মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ।

মেলা প্রাঙ্গণে অবস্থিত রিটার্ন বুথ থেকে সংগৃহিত তথ্য মোতাবেক আয়কর মেলা ২০১৭ এর তৃতীয় দিনে ৮৬৫ টি রিটার্নের বিপরীতে মোট ৭৭,৭২,০৯০/- টাকা রাজস্ব সংগ্রহ করা হয়েছে। ২৫ টি ডেক্স থেকে মোট ২,১৮৪ জন দর্শণার্থীকে সেবা প্রদান করা হয়। ৪২ জন করদাতা টিআইএন রেজিস্ট্রেশন করেছেন এবং ৪৬ জন করদাতা অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি (টংবৎ ওফ) এবং পাসওয়ার্ড (চধংংড়িৎফ) গ্রহণ করেছেন।

নারায়ণগঞ্জ কর অঞ্চলাধীন মুন্সীগঞ্জ জেলায় ২ নভেম্বর থেকে আয়কর মেলা শুরু হয়েছে। দ্বিতীয় দিনে ৩৬০ টি রিটার্নের বিপরীতে মোট ১৭,১১,৮৯৭/- টাকা রাজস্ব সংগ্রহ করা হয়েছে। মোট ১,৪৫২ জন দর্শণার্থীকে সেবা প্রদান করা হয়। ৩২ জন করদাতা টিআইএন রেজিস্ট্রেশন করেছেন।

উল্লেখ্য যে, কর অঞ্চল-নারায়ণগঞ্জ কর্তৃক আয়োজিত আয়কর ৪ দিনব্যাপী আয়কর মেলা নারাযণগঞ্জ ক্লাবে অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল শনিবার আয়কর মেলা ২০১৭ এর ৪র্থ ও সমাপনী দিন। মেলা প্রাঙ্গণে সকাল ১০ টা হতে বিকাল ৫টা পর্যন্ত আয়কর মেলার সকল সেবা যথারীতি অব্যাহত থাকবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here