জঙ্গিবাদকে রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করছে সরকার: ফখরুল

0
746

সরকার জঙ্গিবাদকে ‘রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে’ বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

জঙ্গিবাদ দমন বা জঙ্গিবাদের বিরুদ্ধে সুষ্ঠু ব্যবস্থা নেওয়া হচ্ছে কি-না তা নিয়ে সংশয় প্রকাশ করে তিনি বলেন, জঙ্গিবাদের বিষয়টি এখনো রহস্যাবৃত। এ বিষয়ে র্যা ব-পুলিশের বক্তব্য সাংঘর্ষিক। মূলত জঙ্গিবাদ ব্যবহার করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়।

তিনি বলেন,বাংলাদেশে জঙ্গিবাদকে প্রতিষ্ঠিত করার জন্য একটা মহল কাজ করে চলেছে। মনে হচ্ছে জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না এবং রহস্য থেকেই যাচ্ছে। জঙ্গিবাদে যারা অভিযুক্ত হয়েছে, যাদেরকে গ্রেফতার করা হয়েছে, তাদের খুব অল্প সংখ্যককে বিচারের আওতায় আনা হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে তাদেরকে হত্যা করা হচ্ছে বিচারাধীন অবস্থায়।

এর আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের নিয়ে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল। এ সময় অন্যদের মধ্যে ছিলেন নারায়ণগঞ্জে নবগঠিত বিএনপির জেলা কমিটির সভাপতি কাজী মুনির, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, মহানগর সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ও সাধারণ সম্পাদক এ টি এম কামাল প্রমুখ।

শ্রদ্ধা জানানোর পর বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত নেতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, দীর্ঘ এক যুগের বেশি সময় পর গত ১৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটি পুনর্গঠন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here