নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলাধীন সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিবদের সমন্বয়ে জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদকমুক্ত সমাজ গঠনে স্থানয়ি সরকার প্রতিষ্ঠানের ভূমিকা ও জন্ম মৃত্যু রেজিষ্ট্রেশন সংক্রান্ত আলোচনা সভা নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সোমবার (৮ মে) বিকাল সাড়ে ৩টায় জেলা প্রশাসক সভাকক্ষে অনুষ্ঠিতব্য উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় সংস্কার) এন এম জিয়াউল আলম।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (সিপিটি অনু বিভাগ) মোঃ রকিব হোসেন।
প্রধান অতিথির বক্তেব্যে এন এম জিয়াউল আলম বলেন, স্থানীয় পর্যায়ে সকল উপজেলা চেয়ারম্যান ও সচিবগনের ভূমিকা খুবই শক্তিশালী। আপনাদের সমন্বয়েই গড়ে উঠতে পারে একটি সুন্দর ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের এজেন্ডা হচ্ছে জঙ্গীবাদ, সন্ত্রাস আর মাদকমুক্ত সমাজ গড়ার। আপনারাই পারেন সমাজ থেকে এই ব্যাধিগুলো দুর করতে। এই কার্যক্রমে আপনাদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি সমাজ থেকে বাল্য বিবাহ, ইপটিজিং রোধে আপনাদেরকে এগিয়ে আসতে হবে। বয়স্কভাতা,বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা সহ জন্ম মৃত্যু সনদ দেওয়ার ব্যাপাওে আপনাদের সেবার মান নিশ্চিত করতে হবে। ইউনিয়ন পরিষদগুলোকে শক্তিশালী করা হচ্ছে। প্রত্যেক জেলা প্রশাসকগন আগামী ৩ বছরের জন্য স্ব-স্ব জেলার কর্ম পরিকল্পনা কওে থাকেন। ইতিমধ্যে নারায়ণগঞ্জ জেলায় ৮টি উপজেলার প্রস্তাব করা হয়েছে।


এর আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া কয়েকটি কর্মপরিকল্পনার বিষয়ে ব্যাখ্যা করেন। সেগুলো হচ্ছে, কমলাপুর থেকে নারায়ণগঞ্জ পর্যন্ত ডাবল রেল লাইন করা, বন্দওে শীতলক্ষা নদীর পাওে একটি ইন্ডাষ্ট্রিয়াল পার্ক তৈরী করা হবে, পূর্বাচল এর মত একটি সিটি তৈরী করা হবে সাইনবোর্ড এলাকায়, জেলা শিল্পকলা একাডেমির উদ্ধোধন আগামী ১৭ তারিখে করা হবে, একটি পাবলিক লাউব্রেরী করা হবে, শহরের দুটি পয়েন্টের রেল লাইন বন্ধ কওে সড়ক পথ তৈরী করা হবে, ২টি ফুট ওভার ব্রীজ ব্যবস্থা করা, বর্জ্য নিরসনে পাওয়ার প্লান্ট তৈরী করা হবে বন্দর এলাকায়। সাফল্যের কথা উল্লেক কওে তিনি আরো বলেন, নাসিক নির্বাচন ও সাত খুনের রায়কে।

এ সময় জেলার ৩৯টি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও সচিবগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠাানটি সঞ্চালনায় ছিলেন, মোঃ আলী আকবর উপ-পরিচালক (উপ-সচিব) স্থানীয় সরকার নারায়ণগঞ্জ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here