নিউজ প্রাচ্যের ডান্ডি: কোন ধর্মেই মানুষ হত্যার বিধান নেই। কিন্তু জঙ্গিরা ইসলামের অপব্যাখা করে মানুষ হত্যা করছে। তাই জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সচেতন করতে ইমামদের প্রতি আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাস মো: রাব্বী মিয়া।
সোমবার (৮ মে) সকালে জেলা প্রশাসক সভা কক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত সোনারগাঁ উপজেলার প্রশিক্ষন প্রাপ্ত ইমামদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান।

জেলা প্রশাসক বলেন, জঙ্গিরা বিভিন্ন স্থানে বোমাবাজি করে মানুষ হত্যা করছে। আর সেই বোমাবাজিতে যদি আমি বা আপনি মারা যাই, তাহলে সেই দায়বার কে নেবে?

তিনি বলেন, ইসলামতো শান্তির ধর্ম, সুতরাং নিজের এবং পরিবারের কথা ভেবে সকলকেই এই বিষয়ে সচেতন হতে হবে। একজন মানুষকে হত্যা করা মানে দো’ জাহানের সকল মানুষকে হত্যা করার সামিল। বিনা কারণে কোন ধর্মেই মানুষ হত্যার বিধান নেই। কিন্তু জঙ্গিরা একজনকে টার্গেট করে শত শত মানুষ হত্যা করছে।

ডিসি আরো বলেন, মসজিদের ইমামদের অনেকে অনুসরন করে, শ্রদ্ধা করে। তাই মসজিদের ইমামরাই পারবেন মানুষের মনের মধ্যে প্রবেশ করে তাদের জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করতে।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো: মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সহকারী পরিচালক মো: মহিউদ্দিনের সঞ্চলনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তফিজুর রহমান।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সোনারগাঁ গোয়ালন্দী জামে মসজিদের ইমাম এবং খতিব মাওলানা মাসুম বিল্লাহ, হামদ/নাত পরিবেশন করেন মাওলানা শফিকুল ইসলাম এবং ইমামদের পক্ষ হতে বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মিজানুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here