নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নাররায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডে সচ্ছতা জবাবদিহিতা ও জনগণের অংশগ্রহন নিশ্চিত করনের লক্ষ্যে জাইকার অর্থায়নে এক উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। চলমান সিটি গভার্নেন্স প্রকল্প (সিজিপি) এর আওতায় উন্মুক্ত আলোচনা সভায় নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের উপস্থিতিতে সাধারণ জনতার মুখোমুখী হয়েছেন নাসিক প্যানেল মেয়র-২ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি।
শনিবার (৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩ টায় সিটি কর্পোরেশনের উদ্যোগে ওয়ার্ডের সুমিল পাড়া এলাকাস্থ নূরে মদিনা দাখিল মাদ্রাসা মাঠ প্রঙ্গণে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ উন্মুক্ত আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। আধুনিক নগর গড়তে জনগনের চাহিদা অনুযায়ী মতামত গ্রহণের মাধ্যমে টেকসই উন্নয়ণ করাই এ প্রকল্পের মূল লক্ষ্য। নাসিক প্যানেল মেয়র-২ মতিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নাসিক ৪, ৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, নাসিকের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, নাসিক সিদ্ধিরগঞ্জ অঞ্চলের কর কর্মকর্তা মোঃ হান্নান মিয়া, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ণ কর্মকর্তা কেএম ফরিদুল মিরাজ, জাইকার প্রতিনিধি জাকির হোসেন।

সভায় সাধারণ ওয়ার্ডবাসীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্যানেল মেয়র-২ মতিউর রহমান। এসময় ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে আগত নাগরিকগণ তাদের বিভিন্ন দাবী উত্থাপন করেন। দাবী গুলোর মধ্যে ছিল ওয়ার্ডে খেলার মাঠ, কমিউনিটি ক্লিনিক এবং বর্জ্য অপসারণের ব্যবস্থা করা।

জনগণের এসব দাবগুলোর প্রতি সম্মতি প্রকাশ করে প্যানেল মেয়র মতিউর রহমান বলেন, আপনাদের এসব দাবী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয় অবগত আছেন। তিনি ইতোমধ্যে প্রতিটি ওয়ার্ডেই খেলার মাঠ সহ আরো কিছু ব্যাতিক্রমি কাজ করতে চাচ্ছেন। এসময় তিনি গত ১ বছরে ৬নং ওয়ার্ডে বিভিন্ন কাজের বিবরণ তুলে ধরেন। গত এক বছলে সিটি কর্পোরেশনের দ্বিতিয় মেয়াদে ওই ওয়ার্ডে ৩টি প্রকল্পে ৮কোটি ১০ লাখ ২০হাজার টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে বলে জানান তিনি। চলমান এইসব প্রকল্পের নির্মাণ কাজ শেষ হলে বাকী অন্যান্য কাজ করার জন্য নতুন টেন্ডার হবে। এছাড়াও পর্যায়ক্রমে বিনোদনের জন্য একটি পার্ক ও সেবার জন্য কমিউনিটি ক্লিনিকের ব্যাবস্থা করবো।

এ ওয়ার্ডের বর্জ্য অপসারনের জন্য ইতোমধ্যে একটি এনজিওর সাথে কথা বলা হচ্ছে। আপাতত আমরা বাড়ি প্রতি একটি ফি নির্ধারণ করে দিয়ে ভ্যান গাড়ির মাধ্যমে বর্জ্য অপসারণ করবো। পরে জালকুড়িতে একটি ময়লার ডাম্পিং ষ্টেশন বানানো হবে। ইতোমধ্যে একনেকের বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী এর জন্য ২০০ কোটি টাকার বাজেটও দিয়েছেন। যেখানে ময়লা থেকে বিদ্যুৎও উৎপাদন করা হবে। এসময় আরো উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক বাবু কালিপদ মল্লিক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রিয়াজউদ্দিন রেনু, আবুল কালাম আবু, হোসেন আলম মেম্বার, নাসিক ৬নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজি মানিক মাষ্টার, মেঘনা ট্যাংলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফ উদ্দিন, আব্দুল ওহাব মোল্লা, সোনামিয়া বণিক সমিতির সভাপতি সাইদুল হক, যুবলীগ নেতা মানিক সরকারসহ স্থানীয় আরো অনেক গন্যমান্য ব্যাক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here