নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের অংশগ্রহন নিশ্চিত করনের লক্ষ্যে জাইকার অর্থায়নে চলমান সিটি গভার্নেন্স প্রকল্প (সিজিপি) এর আওতায় উন্মুক্ত আলোচনা সভায় নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের উপস্থিতিতে সাধারণ জনতার মুখোমুখি হয়েছেন সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইফতেখার আলম খোকন।
বুধবার (১৩ ডিসেম্ব) বিকেল সাড়ে ৩ টায় সিটি কর্পোরেশনের উদ্যোগে ওয়ার্ডের গোদনাইল উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ উন্মুক্ত আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। আধুনিক নগড় গড়তে জনগনের চাহিদা অনুযায়ী মতামত গ্রহণের মাধ্যমে টেকসই উন্নয়ণ করাই এ প্রকল্পের মূল লক্ষ্য।

নাসিক ১০নংওয়ার্ড কাউন্সিলর আলী হোসেন আলার সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নাসিক ১০, ১১,১২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ মিনোয়ারা মিনু, উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হাসান, সিটি কর্পোরেশনের প্রধান সমাজ কল্যান ও বস্তি উন্নয়ণ কর্মকর্তা কেএম ফরিদুল মিরাজ, জাইকার আরবান প্লানার তাজরিফ রহমতউল্লাহ, জাইকার গর্ভমেন্ট ফ্যাসালেটার প্রতিনিধি সাবিনা আক্তার ও কমিউনিটি ফ্যাসালেটার জাকির হোসেন প্রমূখ।

সভায় সাধারণ ওয়ার্ডবাসীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন কাউন্সিলর ইফতেখার আলম খোকন। কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর গত ১ বছরে ১০নং ওয়ার্ডে ৩টি প্রকল্পে প্রায় ৫ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে যার মধ্যে আরসিসি রাস্তা ও আরসিসি ড্রেন এবং আরো কয়েকটি কাজ প্রক্রিয়াধীন রয়েছে দাবি করে কাউন্সিলর খোকন আরো বলেন, চলমান আরসিসি রাস্তা ও ড্রেন নিমাণ কাজ শেষ হলে বাকী অন্যান্য কাজ করার জন্য নতুন টেন্ডার হবে। অপরদিকে গত ৫ বছরে ৮কোটি ১২ লাখ ২‘শ ৪৬ টাকা ব্যয়ে আরসিসি রাস্তা ও আরসিসি ড্রেন এবং ফুটপাত নির্মাণ করা হয়েছে বলেও জানায়।

এছাড়াও তিনি বলেন, আগামী দিনগুলোতে মেয়রের সাথে কথা বলে শিশুদের বিনোদনের জন্য একটি পার্ক ও স্বাস্থ্য সেবার জন্য কমিউনিটি ক্লিনিক, লাইটিং ব্যবস্থার সম্প্রসারন, পরিচ্ছন্নকর্মী ও বর্জ্য বস্থাপনার ব্যবস্থা ও নতুন নতুন রাস্তা সম্প্রসারনসহ উন্নয়ণ কাজের ব্যবস্থা করবো। এ ওয়ার্ডের সামাজিক উন্নয়ণ ও মাদক নির্মূলসহ অন্যান্য সকল সুযোগ সুবিধাগুলো পর্যায়ক্রমে বাস্তাবয়ন করা হবে।

সভায় ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে আগত সাধারণ মানুষ মন খোলে বিভিন্ন দাবি ও প্রশ্ন উত্থাপন করেন। অধিকাংশ লোকই রাস্তা ও জলাবদ্ধতা সমস্যা সমাধান, মাদক ব্যবসায়ী ও সেবীদেও উৎপাতে এলাকাবাসী চরম ভাবে অতিষ্ঠ তাই এই বিষয়টিকে নির্মূল, ঐতিহ্যবাহী গোদনাইল বাজারের বেহাল অবস্থা অতিদ্রুত উন্নয়ণ, এসিআই পানির কল এলাকায় নতুন পানির পাম্প বসানো সহ কিছু রাস্তা প্রশস্থ করাসহ মশা নিধনের বিষয়টিও তুলে ধরেন সাধারণ মানুষ। সভায় বিপুল সংখ্যক নারী পুরুষ উপস্থিত ছিলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, নাসিক ১০নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুর আলী, বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ আলী, এফবিসিসিআই’র সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আবুল হাসনাত ও ইসহাক আলী সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here