নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের জবাবদিহিতামূলক চলমান উন্মুক্ত আলোচনায় নাসিক ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আ: করিম বাবুর বিরুদ্ধে প্রতারনার অভিযোগ এনেছেন ১৭নং ওয়ার্ডবাসী। উন্মুক্ত আলোচনার নামে নিজস্ব লোকদের মাধ্যমে শিখিয়ে দেয়া প্রশ্ন আহবান করে ওয়ার্ডবাসীর সাথে প্রহসন করেছেন বাবু- ওয়ার্ডবাসীর অভিযোগে এমনটাই উঠে আসে। এমনকি ওয়ার্ডের নারীদের হাতে আগে থেকেই প্রশ্ন লিখে দেয়ার প্রমানও মিলেছে এই উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে।

শুক্রবার (২২ ডিসেম্বর) শহরের জিমখানা মাঠে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন আয়োজিত স্বচ্ছতা জবাবদিহিতা ও জনগনের অংশ গ্রহন নিশ্চিত করণের লক্ষ্যে জাইকার অর্থায়নে চলমান সিটি গভার্নেন্স প্রকল্প (সিজিপি) এর আওতায় ১৭নং ওয়ার্ডের উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

১৭ নং ওয়ার্ডবাসী অভিযোগ করে বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের ওয়ার্ডবাসীর কাছে জবাবদিহিতার জন্য জাপানী উন্নয়ন সংস্থা জাইকা’র উদ্যোগে প্রতিটি ওয়ার্ডে উন্মুক্ত আলোচনার আয়োজন করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার নাসিক ১৭নং ওয়ার্ডে কাউন্সিলর আ: করিম বাবুর সাথে ওয়ার্ডবাসীর উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়। কিন্তু ওয়ার্ডবাসীর তোপের মুখে পরার ভয়ে কাউন্সিলর বাবু শুধুমাত্র তার নিজস্ব লোকদের কাছেই মাইক তুলে দেওয়ার ব্যবস্থা করেন প্রশ্ন করার জন্য। এমনকি অনুষ্ঠানে আগত মহিলাদের হাতে প্রশ্ন লেখা কাগজ আগেই ধরিয়ে দেন বাবুর বিশ্বস্তরা।

ফলে ওয়ার্ডের প্রকৃত চিত্র তুলে ধরা সম্ভব হয়নি ওয়ার্ডবাসীর পক্ষে। আর তাই কাউন্সিলর বাবু জবাবদিহিতার নামে ওয়ার্ডবাসীর সাথে প্রহসন করলেন বলে হতাশা ব্যক্ত করলেন ভুক্তভোগী ১৭ নং ওয়ার্ডবাসী।

এ সময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উপ-সহাকারী পরিচালক খন্দকার নাজমুল হক, প্রধাণ সমাজ কলান কর্মকর্তা কেএম ফরিদুর মিরাজসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here