নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হউক বাংলা-এ শ্লোগানকে সামনে রেখে বুধবার দুপুরে সিদ্ধিরগঞ্জে অনুষ্ঠিত হল অনলাইন আবেদনের উদ্বোধন।
প্রাণ আরএফএল এবং জাগো নিউজ ২৪ এর উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠান হয় সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লাস্থ ম্যানচেস্টার ইন্টারন্যাশনাল স্কুলে।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী ওলামালীগের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব হাবিবুল্লাহ কাঁচপুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সার্বিক) আব্দুস সাত্তার, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নজরুল ইসলাম, নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওমর ফারুক, নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ইফতেখার আলম খোকন, দৈনিক জনকণ্ঠের নারায়ণগঞ্জ স্টাফ রিপোর্টার খলিলুর রহমান, বাংলাদেশ ট্টাক কভার্ডভ্যান মালিক সমিতি সাইলো শাখার সভাপতি আলহাজ্ব আনিসুর রহমান, সিদ্ধিরগঞ্জের রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী। জাগো নিউজ প্রতিনিধি ও সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হোসেন চিশতী সিপলুর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক লুৎফর রহমান সরদার, দৈনিক ভোরের কাগজের সাংবাদিক মোঃ আরিফ হোসেন, দৈনিক নয়াদিগন্তের সাংবাদিক মোঃ এমরান হোসেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক এম এ শাহীন, দৈনিক খবরের পাতার ফটোসাংবাদিক বিশাল আহমেদ, ম্যানচেস্টার ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ইকবাল হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শামীম আহমেদ, ব্যবসায়ী কবির হোসেন ও ফারুক প্রমুখ। একই দাবিতে এসময় র‌্যালী ও মানববন্ধন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্বের কোথাও এমন ভাষা নেই যে ভাষা মনের মাধুর্য্য মিশিয়ে মনের মত করে কথা বলা যায়। তারা আরো বলেন, একমাত্র বাংলাভাষাতেই খুব সাবলীলভাবে কথা বলা সম্ভব। কিন্তু বিশ্বের অন্যকোন ভাষায় তা সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here