নিউজ প্রাচ্যের ডান্ডি: অবশেষে এড. আকতার হোসেনকে প্রধাণ নির্বাচন কমিশনার করে ছয় সদস্যের নির্বাচন কমিশন গঠন ও জানুয়ারীর শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠানের ঘোষণার মধ্য দিয়ে শেষ হলো নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির বহুল আলোচিত বার্ষিক সাধারণ সভা।
সেই সাথে গঠনতন্ত্রের ৪৫ ধারা সংশোধন করে কোন নির্বাচিত কমিটি সময় মতো নির্বাচন দিতে ব্যর্থ হলে ৯ সদস্যের আহবায়ক কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে এবং সেই আহবায়ক কমিটি ২১ দিনের মধ্যে নির্বাচন দিতে বাধ্য থাকবে ও নির্বাচন দিতে ব্যর্থ কমিটি শাস্তি স্বরূপ পরবর্তী পাঁচ বছর নির্বাচনে অংশ নিতে পারবে না বলেও সংশোধনীতে জানানো হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি ভবনের নীচ তলায় সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপুর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।


এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এড. খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে পিপি এড. ওয়াজেদ আলী খোকন, সাবেক পিপি এড. আসাদুজ্জামান, সাবেক পিপি এড. নবী হোসেন, এপিপি এড. আব্দুর রউফ, সিনিয়র আইনজীবী আব্দুর রশিদ ভূইয়া, মাহবুবুর রহমান মাসুম, বারের সাবেক সাধারন সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল, বিএনপি পন্থী আইনজীবী এড. জাকির হোসেন, এড. হুমায়ুন কবির, এড. সাখাওয়াত হোসেন খানসহ সিনিয়র আইনজীবীবৃন্দ।

বার্ষিক সাধারণ সভার শুরুতে সমিতির সাধারণ সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু গত এক বছরের প্রতিবেদন উপস্থাপন করেন এবং বার্ষিক আয় ব্যয়ের হিসাব লিখিত আকারে প্রকাশ করেন। সাধারণ সম্পাদকের প্রতিবেদন প্রকাশের পর উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে সমিতির সাবেক সহ সভাপতি এড. সরকার হুমায়ুন কবীর বক্তব্য প্রদানকালে সভাপতি এড. আনিসুর রহমান দিপু বক্তব্য সংক্ষিপ্ত করার অনুরোধ জানালে তাৎক্ষনিক এড. সাখাওয়াত হোসেন দাঁড়িয়ে উত্তপ্ত হওয়ায় বাক বিতন্ডার সৃষ্টি হয়। তখন সভায় সাময়িক উত্তেজনার সৃষ্টি হলেও পরবর্তীতে তা নিরসন হয়ে যায়।

এ সময় সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু সময় মতো নির্বাচন দিতে না পারার ব্যর্থতার দায় স্বীকার করে আবারো উপস্থিত আইনজীবীদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। সেই সাথে সকল কিছুর পরেও বার্ষিক সাধারণ সভা সফলভাবে শেষ করতে পেরে আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আর সুষ্ঠ ভাবে এমন সুন্দর এজিএম সম্পন্ন করায় এড. আনিসুর রহমান দিপুকে ধন্যবাদ জানান, বিএনপি পন্থী আইনজীবী এড. জাকির হোসেনসহ কয়েকজন আইনজীবী।


এখন থেকে প্রতি বছর জানুয়ারীর প্রথম সপ্তাহে সমিতির বার্ষিক সাধারণ সভা এবং শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠানের ঘোষনা দেন এড. দিপু। তবে এবার আর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে না। বিএনপি পন্থী আইনজীবীদের মতামত নিয়েই পরবর্তীতে নির্বাচনের জন্য এড. আকতার হোসেনকে প্রধাণ করে ছয় সদস্যের নির্বাচন কমিশন ঘোষনা করা হয়।

কমিশনের অপর সদস্যরা হলেন, এড. আশরাফ হোসেন, এড. মাহবুবুর রহমান মাসুম, এড. নুরুল হুদা, এড. তোফাজ্জল হোসেন নান্নু ও এড. কামরুন্নাহার।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সমিতির সিনিয়র জুনিয়র প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here