নিউজ প্রাচ্যের ডান্ডি: আসন্ন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত প্যাণেল গঠনের ক্ষেত্রে গত বছর আইনজীবী সমিতি নির্বাচনের আগে দেয়া ঘোষনা অনুযায়ী এড. হাসান ফেরদৌস জুয়েলকে সভাপতি ও এড. মহসীন মিয়াকে সাধারণ সম্পাদক করে প্যাণেল নির্ধারনের জন্য মনোনয়ন বোর্ডকে অনুরোধ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। মনোনয়ন বোর্ডের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে এ অনুরোধ করেন তিনি।

বুধবার (৩ জানুয়ারী) বিকেলে হিমালয় চাইনিজে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিষয়টি নিশ্চিত করে মনোনয়ন বোর্ডের যুগ্ম আহবায়ক পিপি এড. ওয়াজেদ আলী খোকন নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘আমাদের অভিভাবক সংগঠন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ ও মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আসন্ন জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যাণেল গঠনের লক্ষ্যে গঠিত হওয়া মনোনয়ন বোর্ডের সকলকে ডেকেছিলেন আমাদের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে। এ লক্ষ্যে আমরা বুুধবার বিকেলে তাদের সাথে বৈঠক করেছি। সে বৈঠকে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এড. হোসেনে আরা বেগম বাবলী। বসার পর তারা আমাদের বিভিন্ন উপদেশ মূলক দিক নির্দেশনা দিয়েছেন এবং যোগ্য প্রার্থী বাছাই করে পূর্ণ প্যাণেলে জয়লাভের বিষয়ে পরামর্শ দিয়েছেন। সেই সাথে আসন্ন নির্বাচনে সকল ধরনের সহযোগিতা অক্ষুন্ন রাখার অঙ্গীকার করেছেন। আর প্যাণেল নির্ধারণের বিষয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান তার গত বছরের ঘোষনা অনুযারী সভাপতি এবং সাধারণ সম্পাদক পদের জন্য এড. হাসান ফেরদৌস জুয়েল ও এড. মহসিন মিয়ার বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনার জন্য মনোনয়ন বোর্ডকে অনুরোধ করেছেন। আমরা আগামী শনিবার আবার মনোনয়ন বোর্ডের সদস্যরা বসে যাচাই বাছাইয়ের মাধ্যমে প্যাণেল ঘোষনা করবো।’

এদিকে আদালত পাড়ার সাধারণ আইনজীবীদের সাথে কথা বলে জানা গেছে, সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল দলমত নির্বিশেষে সকল আইনজীবীদের কাছেই প্রায় সমান জনপ্রিয়। তাছাড়া তরুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে জুয়েলের রয়েছে বাড়তি গ্রহনযোগ্যতা। তার ব্যক্তিত্ববান এবং আন্তরিক স্বভাবের কারনে ইতিধ্যেই তিনি আলাদা একটা অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন। তাছাড়া টানা দুইবার সাধারণ সম্পাদক হিসেবে এড. হাসান ফেরদৌস জুয়েলের দৃশ্যমান বেশ কিছু উন্নয়ন কর্মকান্ডের কারনে আসন্ন নির্বাচনে অপর সভাপতি পদ প্রার্থীদের চেয়ে তাকে এগিয়ে রেখেছে অনেকটা। সেই সাথে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কর্ণধার সাংসদ একেএম শামীম ওসমানের সেই ঘোষনাও জুয়েলের জন্য প্লাস পয়েন্ট হিসেবে বিবেচিত হচ্ছে সাধারণ আইনজীবীদের কাছে।

এবারের নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক পদ নিয়ে মনোনয়নের মাঠে রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু ও সাবেক দুইবারের যুগ্ম সম্পাদক এড. মহসিন ভূইয়া।

তবে বর্তমান কমিটিতে শক্তিমান সভাপতির পাশে ছায়ার মতো থাকা সাধারণ সম্পাদক এড. পলু’র জন্য কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছেন উদিয়মান আইনজীবী এড. মহসীন মিয়া। আর তাই আগামী আইনজীবী সমিতির নির্বাচনে এড. জুয়েল ও এড. মহসিনের নেতৃত্বে প্যাণেলের পক্ষেই বেশীরভাগ আইনজীবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here