নিউজ প্রাচ্যের ডান্ডি: নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় সদস্য ইসমাইল হোসেন ওরফে শামীম আতর আলীকে (২৩) গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার ৩০ আগস্ট রাতে গাজীপুর জেলার সদর থানাধীন করমতলা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা রয়েছে।
বৃহস্পতিবার (৩১ আগষ্ট)দুপুরে সিদ্ধিরগঞ্জের প্রধান কার্যালয় থেকে র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শাকিল আহমেদ প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ইসমাইল হোসেন ২০১২ সালে ঢাকার একটি মাদ্রাসা হতে আলিম পাশ করে। ২০১৩ সাল হতে সে নারায়ণগঞ্জের সরকারী তোলারাম কলেজে দর্শন বিভাগে অধ্যয়নরত। পড়াশোনার পাশাপাশি সে ঢাকার বিভিন্ন স্থানে মধু ও আতর বিক্রি করত। মোঃ ইসমাইল হোসেন ২০০৭ সালে সৈয়দ রায়হানুল আহসান নাফিস এর হাত ধরে জঙ্গীবাদে যুক্ত হয়। ঢাকার বিভিন্ন স্থানে মধু ও আতর বিক্রির অন্তরালে সে জেএমবির দাওয়াতি কাজ করত। পরে ২০১৫ সালের শেষের দিকে ইতোপূর্বে সে র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতারকৃত আবদুর রহমান রুবেল এর মাধ্যমে জেএমবির সারোয়ার তামিম গ্রুপে যোগদান করে। সে সংগঠনের বার্তা বাহক হিসেবে নিয়োজিত ছিল।

তার প্রাথমিক স্বীকারোক্তি অনুযায়ী সে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে সংগঠনের নেতাদের গুরুত্বপূর্ণ জঙ্গী নির্দেশনা সম্বলিত লিখিত বার্তা, জঙ্গীবাদে ব্যবহৃত সিডি, বই ও প্রশিক্ষণ সংক্রান্ত নোটসমূহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের মনোনীত সদস্যদের কাছে পৌছে দিত। তার সহযোগী অনেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সম্প্রতি গ্রেফতার হওয়ার পর থেকে সে গ্রেফতার এড়াতে বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপন করে থাকত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here