নিউজ প্রাচ্যের ডান্ডি: ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টের আইনজীবী না হয়েও এসব পরিচয় দিয়ে বিভিন্ন টকশো’তে অংশ নেওয়া ঢাকা আইনজীবী সমিতির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি পারভেজ আহমেদকে পেশাগত অসদাচরণের দায়ে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করেছেন বাংলাদেশ বার কাউন্সিল।
সোমবার (২৩ অক্টোবর) বাংলাদেশ বার কাউন্সিল ট্রাইব্যুনালের বেঞ্চ অফিসার কামনাশীষ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বার কাউন্সিল সূত্র জানায়, সুপ্রিম কোর্টর আইনজীবী ব্যারিস্টার এম সারোয়ার হোসেন অভিযোগ করেন, ‘পারভেজ আহমেদ নিজেকে ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টর আইনজীবীর মিথ্যা পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টকশো’তে অংশ নিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন। ৭১ টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি এবং দ্বীপ্ত টিভিতে টকশো’তে অংশ নিচ্ছেন তিনি’।

পারভেজ ভূয়া পরিচয়ে টকশো’তে অংশ নিয়ে পেশাগত অসদাচরণ করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে গত শনিবার (২১ অক্টোবর) বার কাউন্সিলের এক নম্বর ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. ইয়াহিয়া, সদস্য মো. পারভেজ আলম খান ও শেখ আখতারুল ইসলাম ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।

বার কাউন্সিল থেকে আরও জানানো হয়েছে, এর আগেও অন্য এক মামলায় গত ৭ অক্টোবর পারভেজ আহমেদকে ১০ বছরের জন্য আইন পেশা থেকে বরখাস্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here