নিউজ প্রাচ্যের ডান্ডি: শুক্রবার ৩ নভেম্বর, জেলা হত্যা দিবস। ১৯৭৫ সালের এই দিনে কতিপয় সেনা সদস্যরা ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি চার জাতীয় নেতাকে হত্যা হত্যা করে। কারাগারের অভ্যন্তরে সাবেক উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আ হ ম কামারুজ্জামানকে গুলি করে এবং সঙ্গিন দিয়ে বিদ্ধ করে হত্যা করে।

এরপর থেকেই এই হত্যাকান্ডের স্মৃতি স্মরণার্থে প্রতি বছর ৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামীলীগসহ অন্যান্য রাজনৈতিক দল গুলো জেলা হত্যা দিবস পালন করে আসছে।

শুক্রবার (৩ নভেম্বর) জেলা হত্যা দিবস উপলক্ষ্যে নগরীর ২ নং রেলগেটস্থ দলীয় কার্যালয়ে পৃথক ভাবে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ।

এদিন বাদ আছর মহানগর আওয়ামীলীগের আয়োজনে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. খোকন সাহা।

আর বাদ মাগরিব জেলা আওয়ামীলীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই। উক্ত অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে বলেও জানান আব্দুল হাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here