নিউজ প্রাচ্যের ডান্ডি: চারিদিকে দুর্যোগের ঘনঘটা। এর মধ্যে একদল তরুণ ছুটে চলেছে ঠিক যেনো গল্পের রবিনহুড। গাড়ি ভর্তি উপহার সামগ্রী নিয়ে এলাকায় এলাকায় পৌঁছে দিচ্ছে তারা। হ্যাঁ! গল্প না এটা সত্যি।

নারায়নগঞ্জের ইউথ অর্গানাইজেশন JBC (জয় বাংলা ক্লাব) এর উদ্যোগে জনগনের দেয়া উপহার সামগ্রীই পৌঁছে যাচ্ছে জনগনের ঘরে ঘরে।

গত ১৯ মে থেকে তাদের উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়। বিতরণ কার্যক্রম কয়েকটি ধাপে ধাপে তারা সম্পূর্ন করে। এ পর্যন্ত শহরের বিভিন্ন এলাকার নিম্ন ও মধ্যবিত্ত ২৫০টি পরিবারের মাঝে পৌঁছে দিয়েছে উপহার সামগ্রী। দরিদ্র থেকে মধ্যবিত্ত কেউ বাদ যায়নি এ তালিকা থেকে।

যার প্রয়োজন, জানানো মাত্রই পৌঁছে গেছে উপহার। উপহারের প্রতি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ ও হাফ কেজি লবণ ছিল।

 

এর আগে ১৭ মে পর্যন্ত তারা জনগণের কাছ থেকে অর্থ সংগ্রহ করে এবং সে অর্থের মাধ্যমেই উপহার সামগ্রী সংগ্রহ এবং বিতরণ কার্যক্রম চালনা করে। এই সাহসী উদ্যোগে নিরলস পরিশ্রম করে যাচ্ছে জয় বাংলা ক্লাবের সভাপতি ওয়াদ্রিব আহমেদ অনন্ত, সাধারণ সম্পাদক সাজ্জাত উল্লাহ শোভন,  অর্থ সম্পাদক রাতুল।

এছাড়াও কার্যকরী সদস্য অন্তু, মিনহাজ, জুনায়েদ, জুবায়ের, সানি, আশিক, মহান, সায়েম, ইফতিসহ অন্যান্য অনেকেই ছিলেন।

সহযোগীতায় ছিলেন নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের এসএসসি’র ২০১১ ব্যাচ।

এদিকে, গত ১৮ মে জয় বাংলা ক্লাবের ডিস্ট্রিবিউশন টিমের সদস্য ইফতি কাজ শেষ করে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসারত আছেন। সকলের কাছে দোয়া কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here