নিউজ প্রাচ্যের ডান্ডি: কর্মক্ষেত্রে ঝুঁকি আসবে, আর সেই ঝুঁকি নিয়েই নিষ্ঠার সাথে ফটো সাংবাদিকদের দায়িত্ব পালন করার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জের সংরক্ষিত আসনের নারী এমপি এড. হোসনে আরা বাবলী।
মঙ্গলবার (২০ জুন) বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব কনভেনশন হলে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট নারায়ণগঞ্জ জেলা কমিটি আয়োজিত ইফতার মাহফিলে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য কালে তিনি এই আহবান জানান।

এমপি বাবলী বলেন, ফটো সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পন। বেশীর ভাগ ক্ষেত্রেই দায়িত্ব পালন কালে ফটো সাংবাদিকদের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। তাই ঝুঁকি হলেও সততা ও নিষ্ঠার সাথেই সবাইকে দায়িত্ব পালন করতে হবে।

এসময় ফটো জার্নালিষ্টদের যেকোন প্রয়োজনে সহযোগিতার আশ^াস দেন এমপি বাবলী।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, ফটো সাংবাদিকরা যেভাবে ঝুঁকি নিয়ে কাজ করেন তা সত্যিই প্রশংসনীয়। মানুষের ভালমন্দটা ক্যামেরা বন্দি করে সঠিক চিত্রটা তুলে ধরেন।

আব্দুল হাই আরো বলেন, আমি জেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন সময়ে নারায়ণগঞ্জের সাংবাদিকদের যথাসাধ্য সহযোগিতা করেছিলাম। এখন জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দল থেকে সাংবাদিকদের প্রয়োজনে যেকোন ধরনের সহযোগিতা করবো।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন বলেন, রমজান মাস সংযমের মাস। আমরা রাজনীতিবিদরা ক্ষমতায় আসলে মানব সেবার পরিবর্তে নিজেদের আখের গোছাতেই ব্যস্ত থাকি। কিন্তু আমাদের নিজেদের আখের না গুছিয়ে অন্যকে সহযোগিতা করে মানবসেবা করতে হবে। তাহলেই রমজান মাসে আত্মশুদ্ধি লাভ হবে।

তিনি আরো বলেন, আমি বর্তমানে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। সাংবাদিকরা সবসময়ই আমার ভালমন্দটা জনগণের সামনে তুলে ধরেছেন। আমি যতদিন বেঁচে থাকবো নিজেকে মানবসেবায় নিয়োজিত রাখার চেষ্টা করবো। সাংবাদিকদের যেকোন সহযোগিতায় হাত বাড়িয়ে দিব।

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক গোলাম মোস্তফা ও সংগঠনিক সম্পাদক মোবারক হোসেন নারায়ণগঞ্জ কমিটির ভূঁয়সী প্রশংসা করে বলেন, সারা বাংলাদেশের মধ্যে একমাত্র নারায়ণগঞ্জ জেলা কমিটিই সুন্দরভাবে পরিচালিত হচ্ছে। সম্প্রতি বিদেশ থেকে আমাদের সহকর্মীবৃন্দ ঘুরতে এসেছিলেন, যাদের ঘুরানো থেকে উপহার দেয়া পর্যন্ত সবকিছুই নারায়ণগঞ্জ কমিটির নেতৃবৃন্দরা করেছিলেন। যা সত্যিই প্রশংসনীয়।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম বলেন, নারায়ণগঞ্জে আমরা অনেক ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করে থাকি। তাই যত বাঁধাই আসুক না কেন নিষ্ঠার সাথে আমরা ঝুঁকি নিয়েই কাজ করে যাবো। কারো কাছে মাথা নত করবো না।

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাজী হাবিবুর রহমান শ্যামলের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক এনামুল হক সিদ্দিকীর সঞ্চালনায় ইফতার পূর্বক আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ ও মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) জি এম ফারুক, নারায়ণগঞ্জ জেলা ডাল-ভূষামাল ব্যবসায়ী মালিক গ্রুপের সভাপতি এড. সুলতান উদ্দিন নান্নু, নারায়ণগঞ্জ ক্লাবের সহ-সভাপতি ডা: শফিউল ইসলাম, কেন্দ্রীয় শ্রমিকলীগ শ্রম কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ¦ কাউসার আহম্মেদ পলাশ, নারায়ণগঞ্জ নিউজ পেপারস ওনার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক কামরুল ইসলাম সোহেল, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কমিটির প্রধান উপদেষ্টা শফিউদ্দিন আহম্মেদ বিটু, উপদেষ্টা আব্দুল বাতেন,সহ-সভাপতি আমির হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক মোক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক এম এইচ নয়ন, কোষাধ্যক্ষ কে এইচ মিলন, কার্যকরী সদস্য তাপস সাহা, পাপ্পু ভট্টাচার্য, কাইয়ুম খান, শহিদুল ইসলাম, বিশাল আহম্মেদ প্রমুখ।

আলোচনা পর্বের শেষে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দের হাতে একটি স্মারক গ্রন্থ তুলে ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী ও সাংগঠনিক সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here