নিউজ প্রাচ্যের ডান্ডি: দ্বিতীয় দিনের মত কাল বৈশাখীর তান্ডবে বজ্রপাতে নারায়ণগঞ্জে প্রাণ গিয়েছে স্কুল শিক্ষার্থী ও কৃষকসহ ৪ জনের। আর ঝড়ের কারনে লন্ডভন্ড হয়ে গেছে গোটা জেলা। বিভিন্ন স্থানে ঝড়ো বাতাসে উপড়ে গেছে গাছপালা, সড়কের পাশে থাকা সাইনবোর্ড, ফেস্টুন। পাশাপাশি নগরীর প্রধান সড়কসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধতায় চরম দূর্ভোগে পড়েন সাধারন পথচারী যাত্রীরা।
সোমবার (৩০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে বারী বজ্রপাতসহ ঝড়ো বৃষ্টিতে দূর্ভোগ বৃদ্ধি এবং দুপুরে রূপগঞ্জ উপজেলার টাওরা, ভোলাব ও তেঁতলাব এলাকায় এবং সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামে এই প্রাণহানীর ঘটনা ঘটে।

জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিপলু জানান, দুপুরে কৃষি কাজ করতে মাঠে গিয়েছিল ওবায়দুল হক। হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হবার পর সে মাঠেই অবস্থান করে কাজ করছিল। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই সে মারা যায়।

সোনারগাঁয়ে নিহত ওবায়দুল হক জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আব্দুল কুদ্দুসের পুত্র।
অপরদিকে, রূপগঞ্জ উপজেলায় বজ্রপাতে স্কুল শিক্ষার্থী ও ২ জন কৃষক নিহত হয়েছেন।

এরা হলেন, তেঁতলাব এলাকার আব্দুর রব খানের বাড়ীর ভাড়াটিয়া আব্দুল জলিল শেখের পুত্র স্কুল ছাত্র ফরহাদ শেখ (১৩), টাওরা এলাকার নুরুল হকের পুত্র কৃষক রফিকুল ইসলাম (৩৫) ও ভোলাব এলাকার কামাল মোল্লার পুত্র হাসেম মোল্লা (১৫)।
বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি জানান, সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে প্রচন্ড বেগে ঝড় চলাকালীন সময়ে কৃষক রফিকুল ইসলাম ও হাসেম মোল্লা ধান কাটার উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয়ে মাঠে যায়। এসময় ঘন ঘন বজ্রপাত হতে থাকে। একপর্যায়ে বজ্রপাতে রফিকুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়। আর হাসেম মোল্লাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রফিকুন্নাহার তাকে মৃত ঘোষনা করেন।

আর বাড়ীর পাশের জলাশয়ে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রথমে অজ্ঞান হয়ে পড়ে তেঁতলাব আদর্শ বিদ্যা নিকেতনের সপ্তম শ্রেণীর ছাত্র ফরহাদ শেখ (১৩)। এরপর তাকে উদ্ধার করে স্থানীয়রা পাশ^বর্তী ইউ এস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানাগেছে, আরো ২ দিন নারায়ণগঞ্জে প্রচন্ড বেগে কাল বৈশাখী ঝড় বয়ে যাবে। এজন্য নারায়ণগঞ্জ নদী বন্দর থেকে বিভিন্ন গন্তব্যে নৌযান চলাচলে সতর্কতা অবলম্বনের নির্দেশনা দিয়েছে বিআইডব্লিউটিএ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here