নিউজ প্রাচ্যের ডান্ডি: গত দুই দিন যাবত নগরবাসীর ভোগান্তির যেন অপর যন্ত্রণা ছিল যানজট। বিশেষকরে গত সোমবার স্মরণকালের ভয়াবহ যানজটে রীতিমত হাঁপিয়ে উঠে প্রয়োজনের কাজে রাস্তায় বের হওয়া সাধারন যাত্রীরা। সড়কে দীর্ঘ যানজটের কারনে ফুটপাত দিয়েও যেন চলাচলের ক্ষেত্রে কিছুটা বেগ পোহাতে হয়েছিল পথচারীদের।
কিন্তু মঙ্গলবার (১৭ এপ্রিল) একেবারেই ভিন্ন চিত্র পরিলক্ষিত হয়েছে নগরীতে। এদিন সকালে নগরীর ২নং রেল গেট এলাকা থেকে চাষাড়া হয়ে লিংক রোড পর্যন্ত যানবাহন চলাচলে কিছুটা ধীরগতি পরিলক্ষিত হলেও দুপুর ১২ টার পরেই পাল্টে যায় দৃশ্যপট।

হঠাৎ করেই অনেকটা ফাঁকা হয়ে নগরীর প্রধান সড়ক গুলো। কমে যায় যানবাহন চলাচলের সংখ্যাও। ফলে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অনেকটা স্বাচ্ছন্দেই এদিন সড়কে চলাচল করতে পেরেছিল যাত্রী পথচারীরা।

কিন্তু টানা দুইদিন যানজটের নগরী নারায়ণগঞ্জের রূপ হঠাৎ কিভাবে পাল্টে গেল, তা নিয়েও যেন অনেককে কানাঘুষা করতে দেখা যায়। কেউ কেউ বলেন, ইস্ আজকের মত যদি সবসময়ই রাস্তা এমন ফাঁকা থাকতো তাহলে কত ভালই না লাগতো! তাহলে আর যানজটের মত যন্ত্রণা পোহাতে হতো না।

খোঁজ নিয়ে জানাগেছে, এদিন দুপুর ১২ টার পর প্রচন্ড শিলা বৃষ্টি ও পরবর্তীতে রোঁদের মাঝেই ঝড়ো বৃষ্টি হওয়ার ফলে নগরীতে হঠাৎ করেই যানবাহনের চাপ কমে যায়। ফলে গত দুই দিনের তুলনায় যানবাহনের চাপ কম থাকার কারনে ট্রাফিক পুলিশদেরও যানজট নিরসনে তেমন বেগ পেতে হয়নি। আর যানজট না লাগায় অনেকটা স্বাচ্ছন্দেই চলাচল করতে পেরেছেন বলে দাবী করেন সাধারন যাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here