নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে নারায়ণগঞ্জ জেলাধীন ক্ষমতাসীন দলের ৩ জন সংসদ সদস্য কার্যকরী সদস্য হিসেবে ঠাঁই পেলেও কোন পদে নেই নারায়ণগঞ্জ-৪ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য আলহাজ¦ একেএম শামীম ওসমান। যিনি অতীতে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
গত ২৫ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যেখানে দেখাগেছে, ৮১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন যথাক্রমে, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সাংসদ আলহাজ¦ নজরুল ইসলাম বাবু ও সংরক্ষিত আসনের নারী সাংসদ এড. হোসনে আরা বাবলী।

যারা প্রত্যেকেই বিগত ২০১৫ সালের ২৬ নভেম্বর ঘোষিত মহানগর আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত হয়েছিল। কিন্তু সংসদ সদস্যদের মধ্যে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ আলহাজ¦ একেএম শামীম ওসমান কার্যকরী সদস্য হিসেবে কমিটিতে অন্তুর্ভুক্ত হওয়ার সুযোগ পেয়েছিলেন।

যেই কারনে মহানগর কমিটিতে বঞ্চিত সাংসদের জেলা আওয়ামীলীগের কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে রাখা হয়েছে বলে অভিমত ব্যক্ত করেন রাজনৈতিক বিশ্লেষকরা। আর মহানগর কমিটিতে থাাকায় জেলা কমিটিতে শামীম ওসমানকে রাখা হয়নি।

তবে সাংসদ শামীম ওসমান বরাবরই দাবী করে আসছিলেন, দলের কোন কমিটিতে তার পদপদবীর প্রয়োজন নাই। তিনি অনেকবার সুযোগ পেয়েছিলেন, কিন্তু নেননি। শুধুমাত্র আওয়ামীলীগের একজন কর্মী হয়ে রাজনীতি করে যাওয়ার ইচ্ছে পোষণ করেন শামীম ওসমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here