নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: দুই মাসেরও বেশী সময় পানিবন্দী ডিএনডিবাসীর খোঁজ খবর নিলেন নাসিক ৭.৮.৯নং ওর্য়াডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা।
বিগত বছরগুলোতে জলাবদ্ধ ডিএনডিবাসীর খোঁজ খবর নিতে এমপি, মন্ত্রী ও সরকারের উপর মহলের লোকজন পরিদর্শন এলেও এবার জলাবদ্ধ লোকজনের খোঁজ খবর কেউ নেননি।

এদিকে নাসিক সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নাসিক ৯নং ওয়ার্ডের জালকুড়ি মধুগড় এলাকায় বৃষ্টিতে ভিজে কোমর পানি মাড়িয়ে লোকজনের বাড়ি বাড়ি গিয়ে তাদের দুঃখ দুরাবস্থার খোঁজ খবর নেন। এসময় জনগনের দুরাবস্থা দেখে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

সরেজমিনে নাসিক ৯নং ওয়ার্ডের জালকুড়ি মধুঘড় ঘুরে দেখা গেছে, ওই এলাকার ঘর বাড়ি তে কোমর সমান পানি কোথাও কোথাও সম্পুর্ন বাড়িই ডুবে গেছে। মসজিদ, দোকানপাট, স্কুল, মাদ্রাসা ডুবে গেছে। মুসল্লিরা মসজিদে নামাজ পড়তে যেতে পারছেনা। দিনের পর দিন পানিতে থাকতে থাকতে মানুষের শরীরের বিভিন্ন চর্ম রোগ দেখা দিচ্ছে।

এছাড়াও গর্ভবতী নারী, বৃদ্ধ অসুস্হ মানুষ চিকিৎসার জন্য বের হতে পারছেনা। কেউ মারা গেলে লাশ অনেক কষ্টে বের করে মেইন রোডে এনে গোসল দিয়ে জানাযা দিতে হয়।

এছাড়াও বিশুদ্ধ পানির অভাবে ডায়রিয়া কলেরা রোগও দেখা দিচ্ছে।

এদিকে নারী কাউন্সিলর দিনাকে কাছে পেয়ে জালকুড়ি মধুঘর এলাকার কয়েকজন বয়স্ক মুরুব্বী তাদের জলাবদ্ধ দুরবস্থার কথা বর্ননা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

এসময় কাউন্সিলর দিনাও তার নিজের চোখের পানি ধরে রাখতে পারলে নি। এসময় তিনি সাধারন জনগনকে দ্রুততম সময়ের মধ্যে এই জলাবদ্ধতা থেকে মুক্ত করতে স্থানীয় সাংসদ ও মেয়রের সহোযোগিতা কামনা করেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here