নিউজ প্রাচ্যের ডান্ডি: ডাকাতির প্রস্তুতিকালে আন্ত:জেলা ডাকাত সর্দার বাবুল গ্রুপের ৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।
সোমবার (১৫ জানুয়ারী) সন্ধ্যায় ডিবির এসআই ফিরোজ মুন্সীর নেতৃত্বে এসআই আরিফুল ইসলাম, এএসআই নাজিম উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স আড়াইহাজার উপজেলাধীন পুরিন্দা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত সদস্যদের গ্রেফতার করেন। তখন ডাকাত সর্দার বাবুল পালিয়ে যেতে সক্ষম হলেও তার দলের ৬ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় ডিবি। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত তিনটি ছোরা, একটি চাপাতি, ৬ টি মুখোশ, একটি লোহার সাবল একটি স্টীলের চাকু উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৬ জানুয়ারী) সকালে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ২০ টি ডাকাতি মামলার আসামী নরসিংদী জেলার মৃত সেলাম খাঁর পুত্র মোখলেছুর রহমান মুকুল (৫৫), রহিম উদ্দিনের পুত্র আব্দুল মান্নান ওরফে মনা ডাকাত, মো: আক্কাস আলীর পুত্র মো: আলমগীর (২৫), আমান উল্লাহর পুত্র মো: রাজীব মিয়া (২২), আবু তৈয়বের পুত্র মো: মহিবুল্লাহ (২২) ও মৃত আজিজের পুত্র মো: আলম (২২)।

ডিবির এসআই ফিরোজ মুন্সী জানান, ‘আড়াইহাজার উপজেলার পুরিন্দা এলাকাটি নরসিংদী জেলার সীমান্তবর্তী হওয়ায় ওই এলাকাতে ডাকাতদের বসবাসস্থ গড়ে উঠেছে। এখানে প্রায়ই ডাকাতি সংঘটিত হয়ে থাকে। আর বাবুল হচ্ছে আন্ত;জেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে অন্তত ১৫ টি ডাকাতির মামলা রয়েছে। সোমবার ডাকাতির প্রস্তুতিকালে পুরিন্দা এলাকায় অভিযান চালিয়ে বাবুল গ্রুপের ৬ ডাকাতকে গ্রেফতার করা হয়। এসময় তাদের ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

ডাকাতদের পুলিশ রিমান্ড চেয়ে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে বলে আরও জানান ডিবির এসআই ফিরোজ মুন্সী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here