নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অফিসার ইন চার্জ (ওসি) ড. মাহবুবুর রহমানকে বদলী এবং পরিদর্শক (তদন্ত) মো: মাজহারুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।
বদলী আদেশ প্রাপ্তির পর গত ২২ মার্চ রাতে নারায়ণগঞ্জ ডিবি কার্যালয় থেকে বিদায় নিয়ে চলে যান ড. মাহবুবুর রহমান পিপিএম।

বিদায়কালে তিনি জানান, ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কার্যালয়ে তাকে বদলী করা হয়েছে।

অপরদিকে, ডিবির পরিদর্শক (তদন্ত) মো: মাজহারুল ইসলামকে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে প্রত্যাহার করেছেন জেলা পুলিশ সুপার মো: মঈনুল হক। কিন্তু কি কারনে তারমত একজন চৌকষ অফিসারকে প্রত্যাহার করা হয়েছে, সেই ব্যাপারে জানতে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোন রিসিভ করে ব্যস্ত আছেন জানিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

জানাগেছে, গত বছরের ২৪ জুলাই কুমিল্লা জেলা ডিবি থেকে নারায়ণগঞ্জ জেলা ডিবি কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেছিলেন ড. মাহবুবুর রহমান। আর পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়ে ডিবির (তদন্ত) দায়িত্ব পালন করছিলেন মো: মাজহারুল ইসলাম।

দীর্ঘ বছর যাবত পলাতক থাকা তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীনকে ডিবির এই চৌকষ কর্মকর্তারাই গ্রেফতারে সক্ষম হয়েছিলেন। কিন্তু অভিযান চলাকালীন সময়ে বন্দুক শাহীনের সঙ্গীরা পুলিশকে দেখে গুলি ছুড়লে বন্দুকযুদ্ধে তখন নিজের সঙ্গীদের গুলিতেই নিহত হন শাহীন। আর সেই সাথে সমাপ্তি ঘটে শীর্ষ মাদক ব্যবসায়ী বন্দুক শাহীন অধ্যায়ের।

আর এটিসহ একাধিক হত্যা মামলার রহস্য উদঘাটনের পাশাপাশি আসামীদের গ্রেফতার, বিপুল মাদকদ্রব্য আটক, সন্ত্রাস নির্মূলে অস্ত্র উদ্ধারসহ বীরত্বপূর্ণ ও সাহসীকতা সহিত কাজ করায় স্বীকৃতি স্বরূপ চলতি বছরের গত ৮ জানুয়ারী রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে ‘পিপিএম’ নেন ড. মাহবুবুর রহমান। পাশাপাশি সম্প্রতি ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি হিসেবেও ক্রেষ্ট অর্জন করেন তিনি।

অপরদিকে, একই কাজের স্বীকৃতি স্বরূপ আইজিপি পদকসহ জেলা পুলিশ প্রশাসনের কাছ থেকে সেরা অফিসারের একাধিক পদক পান মো: মাজহারুল ইসলাম।

জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানাগেছে, বর্তমানে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইন চার্জ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন মাহে আলম। আর কিছুদিন পর ডিবিতে অফিসার ইন চার্জ হিসেবে দায়িত্বে থাকবেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো: মনিরুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here