নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় গোয়েন্দা পুলিশ ডিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুর্ধর্ষ ডাকাত সর্দার রিয়াদ ওরফে শরীফ (৩০) নিহত হয়েছেন।
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ভোর সাড়ে ৪ টায় উপজেলার কাঞ্চন ব্রীজের ব্রাক্ষ্মনখোলা এলাকায় ৩শ’ ফিটের সামনে এই ঘটনা ঘটে।

নিহত শরীফ স্থানীয় মাঝিপাড়া গ্রামের মোহাম্মদ আলীর পুত্র।

অভিযানের নেতৃত্বে থাকা ডিবির উপ-পরিদর্শক মো: মফিজুল ইসলাম পিপিএম নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় কাঞ্চন ব্রাক্ষ্মনখোলা এলাকায় ৩শ’ ফিটের সামনে ডাকাতি মামলার তদন্তে অভিযানে গেলে ডিবি পুলিশকে লক্ষ্য করে দুর্ধর্ষ ডাকাত সর্দার রিয়াদ ওরফে শরীফ বাহিনী গুলি ছুড়ে। পরবর্তীতে ডিবি পাল্টা গুলি ছুড়লে শরীফ নিহত হয়।’

নিহত শরীফের বিরুদ্ধে ১৫টি ডাকাতি মামলা রয়েছে। তার কাছ থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়েছে বলে জানায় ডিবি।

মো: মফিজুল ইসলাম পিপিএম আরো জানান, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ১শ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।’

এরপর বিকেলে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে মফিজুল ইসলাম আরো জানান, এই ঘটনায় নিহত শরীফের দুই সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। রূপগঞ্জ থানায় পুলিশের উপর হামলার ঘটায় ও অস্ত্র আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃত অপর দুইজন হলেন, রূপগঞ্জ উপজেলার কারাব এলাকার মৃত ওসমান গণির পুত্র আল-আমিন (২৫) ও সোনাব এলাকার তারা মিয়ার পুত্র আনিছ মিয়া (২৭)।

এঘটনায় পলাতক আসামীরা হলেন, দাউদপুর ইউনিয়নের জিন্দাপার্ক এলাকার রানা (২৮), মানিক (৩৫) জনি (২৮) ও জয়নাল (৩০)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here