নিউজ প্রাচ্যের ডান্ডি, রূপগঞ্জ প্রতিনিধি: স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রশাসক ও উপ-জেলা প্রশাসককে ম্যানেজ করেই ভূমি দস্যুরা তাদের দস্যুতার হাতকে সম্প্রসারিত করেছে বলে দাবি করেছে বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার।

শনিবার (৭ অক্টোবর) বিকাল ৪টায় ভূমি দস্যুদের কবল থেকে রূপগঞ্জকে রক্ষা করার জন্য জনমত গঠনের উদ্দেশ্যে মত বিনিময় সভায় একথা বলেন তিনি।

গোলাকান্দাইল ইউনিয়ন যুবদলের সভাপতি রজব আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মোঃ মকবুল মীর, মোঃ আব্দুল্লা মিয়া, মোঃ বাহাউদ্দিন, শহিদুল্লাহ মিয়া, জেলা কৃষক দলের সাংগঠনিক সম্পাদক ড. মোঃ শাহীন, জেলা স্বেচছাসেবক দলের যুগ্ম আহবায়ক আ. হালিম, যুবদল নেতা আঃ কাইয়ুম প্রধান, রূপগঞ্জ থানা শ্রমিক দল মো. ইদ্রিস আলী, রূপগঞ্জ থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, রূপগঞ্জ থানা শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি ফজলুল হক, রূপগঞ্জ থানা শ্রমিক দলের মোঃ মুকবুল হোসেন যুগ্ম সাধারণ সম্পাদক, রূপগঞ্জ থানা শ্রমিক দলের মোঃ নুরুল হক, রূপগঞ্জ ইউনিয়নেরযুবদল নেতা মোঃ জজ মিয়া, মোঃ রুবেল, শহিদুল্ল্যা, শাহ আলম, সাদেক মাষ্টার, সুলতান, মাসুদ, রুবেল, মিঠু, আতাউর, ইজ্জত আলী, আলম, সেলিম, আব্দুল্ল্যাহ, বদু, রোমান ও ফরহাদ।

এ্যাডঃ তৈমূর আলম খন্দকার বলেন, ভূমি দস্যুরা শুধু জবর দখল করছে না বরং অগ্রীম প্লট বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। জন প্রতিনিধিদের নিকট বার বার অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না বরং বালু ভরাটের কাজ দ্রুত গতিতে বৃদ্ধি পেয়েছে। স্থানীয় পুলিশ ও ভূমি দস্যুদের পেটোয়া বাহিনী যারা সরকারী দলের নেতারা পেটোয়া বাহিনী হিসাবে কাজ করছে। মূখে মূখে মানুষের অধিকারের কথা বললেও সরকার ভূমি দস্যুদের সম্পর্কে নিরব দর্শকের ভূমিকা পালন করছে, কারণ সরকারের উচ্চ পর্যায়ের লোকেরা এই ভূমি দস্যুতায় জড়িত। তারা সকলে একত্রিত হয়েই কৃষকদের অধিকার হরন করছে।

এ্যাডঃ তৈমূর আলম খন্দকার যে কোন প্রতিকুল অবস্থাকে মোকাবেলা করে ভূমি দস্যুদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য এলাকাবাসীর প্রতি আহব্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here