নিউজ প্রাচ্যের ডান্ডি: ১২ এপ্রিল সদর উপজেলার পাইকপাড়াস্থ জয়গোবিন্দ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।
বিষয়টির সত্যতা স্বীকার করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ হায়দার আলী পুতুল ও প্রধান শিক্ষক মো. তরিকুল ইসলাম জানান, জেলা প্রশাসক নোটিশের মাধ্যমে নির্বাচন স্থগিত করেন।

বুধবার (১১ এপ্রিল) দুপুরে নির্বাচন বন্ধের এই স্থতিগাদেশ হাতে পান বলে জানান প্রধান শিক্ষক। তবে ঠিক কতদিন পর্যন্ত স্থগিত রাখতে বলা হয়েছে এ বিষয়ে কিছু জানা যায়নি।

এদিকে নির্বাচন স্থগিতের এই ঘোষণায় এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে বলে জানা যায়।

এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক প্রবীণ বাসিন্দা বলেন, এই নির্বাচন বন্ধ হওয়ায় আমরা অত্যন্ত খুশী। কেননা বিদ্যালয়ের এইবারের নির্বাচনে বিভিন্ন মামলার আসামী সহ অযোগ্য একাধিক প্রার্থী অংশ নিতে যাচ্ছিল। যা দেখে আমরা এলাকাবাসী অত্যন্ত কষ্ট পেলেও তাদের অনেক প্রভাব থাকার কারণে মুখ খুলতে পারিনি। তবে নির্বাচন বন্ধ হওয়ায় এবার যদি যোগ্য অভিভাবকরা প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেয় তবে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। যদি এই নির্বাচন বন্ধ না হতো তবে কিছু অযোগ্য ব্যক্তি নির্বাচনে অংশ নিতো এবং যদি তারা জয়লাভ করতো, তবে তারা শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের জন্য ভালো কিছু করা তো দুরের কথা উল্টো বিদ্যালয়ের মাধ্যমে নিজের পকেট ভারী করতে ব্যস্ত থাকতো বলেও জানান প্রবীন এই বাসিন্দা।

নির্বাচন বন্ধের ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মনিরুল হকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলামের সাথে যোগাযোগ করার চেষ্টা করে তিনি ফোন কলটি রিসিভ করেন নি। জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here