নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফর্মূলা নারায়ণগঞ্জে প্রয়োগ করছে সরকার। ট্রাম্প কিছুদিন আগে বলেছিলেন, করোনা টেষ্ট বন্ধ করে দিলেই রোগীর সংখ্যা কমে যাবে। ট্রাম্পের সেই ফর্মূলার মতোই নারায়ণগঞ্জে করোনা রোগী কমাতে বন্ধ রয়েছে কোভিড-১৯ পরীক্ষা। কীটের অভাবে গত প্রায় এক সপ্তাহ যাবত নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালে করোনা টেষ্ট বন্ধ করে রেখেছে সরকার।

নারায়ণগঞ্জের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আলোচনায় নিউজ প্রাচ্যের ডান্ডিকে এসব কথা বলেন তিনি। সেই সাথে অবিলম্বে পর্যাপ্ত কীটের ব্যবস্থা করে নারায়ণগঞ্জে করোনা পরীক্ষা আরো জোরদার করার দাবী জানিয়েছেন তিনি।

এড. সাখাওয়াত বলেন, বাংলাদেশে করোনা পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে অথচ সরকারের সে দিকে কোন খেয়াল নেই। প্রতিদিনই করোনায় মৃতের সংখ্যা বাড়ছে, সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। সরকার করোনা টেষ্টের সংখ্যা বাড়াচ্ছে না। আরো বেশী পরিমানে টেষ্ট বাড়ানো গেলো করোনার প্রকৃত চিত্র উঠে আসতো, আর এতে করে করোনা মোকাবেলায় সরকারের ব্যর্থতার কাহিনী জনগনের সামনে প্রকাশ হয়ে যেতো। তাই সরকার টেষ্টের পরিমান বাড়াচ্ছে না।

সাখাওয়াত আরো বলেন, বর্তমান সরকার করোনা ভাইরাসকে মোকাবেলায় পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে। চীনে যখন করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পরেছে তখনই পৃথিবীর অনেক দেশ প্রতিরক্ষার ব্যবস্থা গ্রহন করেছিলো। সেসময় যেসব দেশ পূর্ব প্রস্তুতি নিয়েছিলো তাদের আক্রান্তের পরিমান খুবই কম। কিন্তু আমাদের দেশের সরকার তখন ব্যস্ত ছিলো তাদের বিভিন্ন অনুষ্ঠান বাস্তবায়নের কাজে। তাছাড়া সরকারের স্বাস্থ্য ব্যবস্থা এ ধরনের পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থতার পরিচয় দিয়েছে।

উল্লেখ্য, গত ১৬ জুন থেকে কীটের অভাবে করোনা পরীক্ষা বন্ধ রয়েছে নারায়ণগঞ্জের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে। এ বিষয়ে নারায়ণগঞ্জের স্বাস্থ্য বিভাগ বলছে, নারায়ণগঞ্জের পিসিআর মেশিনে প্রয়োজন ইয়োলো কীট কিন্তু গতবার এসেছে রেড কীট। তাই কীট সংকটে বন্ধ রয়েছে করোনা টেষ্ট কার্যক্রম তবে নমুনা সংগ্রহ কার্যক্রম চলছে। নারায়ণগঞ্জ থেকে নমুনা সংগ্রহ করে ঢাকা থেকে পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কয়েকদিন আগে বলেছিলেন, করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বেশি হচ্ছে বলেই আমেরিকায় অনেক বেশি সংক্রমণ ধরা পড়ছে। পরীক্ষা কম বা নিম্নমানের হলে এত সংক্রমণ ধরা পড়ত না। ১৫ জুন বয়স্ক নাগরিকদের সহযোগিতা বিষয়ক এক সভায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here