নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেছেন, চালকদের অসচেতনতার কারনেই বেশীর ভাগ ক্ষেত্রে সড়ক দূর্ঘটনা ঘটছে। অনেক ড্রাইভার ট্রাফিক সিগন্যাল না মেনে যত্রতত্র গাড়ি চালিয়ে দূর্ঘটনা ঘটায়।
মঙ্গলবার (২৩ মে) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বিআরটিএ নারায়ণগঞ্জ আয়োজিত সড়ক নিরাপত্তা ও জনসচেনতা বৃদ্ধিমূলক সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।  

জেলা প্রশাসক বলেন, নিরাপদ সড়কের জন্য সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ ব্যাক্তি হলেন চালকগন। তাই চালকগনের সিগন্যাল সম্পর্কে ভাল ধারনা থাকতে হবে।

তিনি আরো বলেন, আসন্ন রমজান মাসকে সামনে রেখে আমরা কিছু মোবাইল কোর্ট করবো। আপনারা আমাদেরকে সাহায্য ও সহযোগিতা করবেন।  

সেমিনারে উপস্থিত গাড়ির চালকদেরকে উদ্দেশ্য করে ডিসি বলেন, আপনারা আপনাদের সন্তানকে ভাবে মানুষ করে গড়ে তুলুন। সর্বদা মনে রাখবেন আপনার সন্তানরা যেন আপনার মত ড্রাইভার না হয়। যদি তারা মানুষ হয়ে গড়ে উঠতে পারে তাহলে একদিন তারা আমার মত ডিসি কিংবা আরো বড় কিছু হতে পারে।

চালকদের বিভিন্ন উপদেশ দিয়ে ডিসি বলেন, আপনাদের সন্তানদের মাদক থেকে দূরে রাখুন। সন্তান যদি আপনাকে শ্রদ্ধা করে তাহলে সে সমাজকে শ্রদ্ধা করতে শিখবে। আপনাদের সন্তানকে মায়ের প্রতি শ্রদ্ধা নিতে শিখাবেন। মনে রাখবেন পরবর্তী প্রজন্মকে আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। রাতের বেলায় লাইট বিহীন গাড়ি চলানো খুবই ঝুঁকিপূর্ণ। আপনারা সরকারের সকল কাজে সহযোগিতা করবেন।

বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো: ছরোয়ার হোসেন বলেন, আমাদের নবী ধৈর্য্য ধারন করেছেন, তাই আপনারা ও গাড়ি চালানোর সময় ধৈর্য ধারন করে গাড়ি চালাবেন। কোন গাড়ির ড্রাইভার অযথা ওভারট্যাক করার চেষ্টা করলে আমাদের জানাবেন আমরা এর ব্যবস্থা নিবো।

তিনি আরো বলেন, প্রত্যেক ড্রাইভারের একটি বৈধ লাইন্সেস থাকতে হবে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলবেন না। মনে রাখবেন, আপনাদের উপড়ই নির্ভর করে যাত্রীদের জীবন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আব্দুল হামিদ মিয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ছরোয়ার হোসেন, অতিরিক্তি পুলিশ সুপার (ক-সার্কেল) শরফুদ্দীন, সদর উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাসুদুর রহমান মানিক এবং বিআরটিএ নারায়ণগঞ্জ এর কর্মকর্তাবৃন্দ।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একটি র‌্যালী বের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here