নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলার ফতুল¬ার শিল্পাঞ্চল খ্যাত বিসিক শিল্পনগরীতে গড়ে উঠেছে বহু শিল্প কারখানা ও প্রতিষ্ঠান। এই শিল্পনগরীর পাশ্ববর্তী ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়ক।
কিন্তু এই সড়কের বেহাল অবস্থার যেন কোন অন্ত নেই। সামান্য বৃষ্টিপাত হলেই এই মহাসড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সামান্য বৃষ্টিপাতেই জলাবদ্ধতা আর চরম দূর্ভোগে পড়েন এই মহাসড়কে চলাচলকারী পথচারী সহ বিভিন্ন গনপরিহনের সাধারন যাত্রীরা।

এই মহাসড়কটি বিগত বছরে বাংলাদেশ সেনাবাহিনীর তত্বাবধানে ভালভাবে মেরামত করা হলেও বর্তমানে সড়কের দুই পাশে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি নামার কোন জায়গা না থাকায় সামান্য বৃষ্টিপাত হলেই এই জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।

এই মহাসড়কে প্রতিদিন যাতায়াতকারী সাধারন যাত্রীরা তাদের প্রতিক্রিয়া ব্যাক্ত করে জানান, এই সড়কে যানজট যেন আমাদের নিত্যদিনের সঙ্গী তারপর আবার বৃষ্টির পানি রাস্তায় জমে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে যানজট আরো বেশী প্রকোট হয়। এই সড়কটি পূণ:নির্মাণের পূর্বে ড্রেনেজ ব্যবস্থার বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের ভাল ভাবে চিন্তা ভাবনা করার খুবই প্রয়োজন ছিল বলে তারা মনে করেন তারা।

তারা আরো জানান, বৃষ্টির পানি রাস্তায় জমে থাকার ফলে রাস্তাগুলো দ্রুত ভেঙ্গে যাচ্ছে। তাছাড়া যে কোন মুহুর্তে চলাচলরত যানবাহনগুলো পড়তে পারেন দূর্ঘটনার কবলে। তাই বিষয়টি দ্রুত সমাধান করা জরুরী বলে মনে করেন সাধারন পথচারীরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here