নিউজ প্রাচ্যের ডান্ডি: মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় তরুণ প্রজন্মকে স্বাধীনতার স্বপক্ষের শক্তির সাথে থাকতে আহবান জানিয়েছেন যমুনা ব্যাংক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক সাংসদ পুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পা।
তিনি শনিবার (১৭ ফেব্রুয়ারী) রূপগঞ্জ উপজেলার বীর হাটাব আধারে আলো কিন্ডার গার্টেনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বলেন, ভাষা আন্দোলন আর মুক্তিযুদ্ধ এক সুত্রে গাঁধা। খেলাধুলায় বাংলাদেশ আর পিছিয়ে নেই।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিখাতে হবে। কোন ইতিহাস বিকৃতিকারীর স্থান বাংলার মাটিতে হবে না। সুনাগরিক ও দক্ষ মানব সম্পদ তৈরীতে শিক্ষকদের আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

গাজী গোলাম মর্তুজা পাপ্পা অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, পরাজিত শক্তিরা অপপ্রচার চালানোর চেষ্টা করছে । আপনার সতর্ক থাকবেন ওদের কথায় কান দেবেন না। রূপগঞ্জের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় আমার বাবা, মা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে যার সুফল আপনারা ভোগ করতে শুরু করছেন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনারা স্বাধীনতার প্রতীক নৌকাকে কেউ ভুলবেন না। মনে রাখবেন আওয়ামীলীগ এক মাত্র দল যে দল ভাষা আন্দোলন, স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব প্রদান করেছে তাই আওয়ামীলীগ ছাড়া অন্য কোন দল বাংলাদেশের তেমন কোন উন্নয়ন করে নাই। তারা করেছে শুধু লুটপাট আর বিদেশে অর্থ পাচার যার শান্তি ভোগ করছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার চেষ্টা করবে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সাথে থাকবে।

মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড.আব্দুস সামাদ, খায়রুল আলম নয়ন, দাউদপুর ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রফিকুল ইসলাম, দাউদপুর ইউনিয়নের সদস্য মোঃ ইব্রাহিম মিয়া, মোঃ হাসিবুর রহমান, রূপগঞ্জ উপজেলা পরিষদের সদস্য মোসা:শাহিনা আক্তার বৃষ্টি, কাজী আব্দুল মজিদ, বিল্লাল আকন্দ, আওয়ামীলীগ নেতা আমান উল্লাহ, দাউদপুর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি আমিন রানা, প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আধারে আলো কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক মোসা: হালিমাতুস সাদিয়া, সভাপতি মো: ইব্রাহিম মিয়া, সাধারণ সম্পাদক এস.এম মাইনুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here