নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের শিক্ষার্থীদের স্বপ্নবাজ হবার স্বপ্ন দেখালেন দেশবরেণ্য খ্যাতিমান লেখক এবং শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, জীবনে বড় হতে হলে স্বপ্ন দেখতে দেখতে স্বপ্নবাজ হতে হবে। তাহলে একদিন অবশ্যই সাফল্য আসবে।
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে সরকারী তোলারাম কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কলেজ শিক্ষার্থীদের এমন পরামর্শই দিলেন তিনি।

ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেন, আমরা ছাত্রজীবনে আমাদের সহপাঠীদের হিংসা করতাম। সে লেখক হতে চাইলে আমি চাইতাম তার চেয়ে বড় লেখক হতে। স্বপ্ন দেখলে একদিন ঠিকই স্বপ্ন পূরন হয়।

তিনি আক্ষেপ করে বলেন, আজকের এই দিনটাতে আমি আমার অনেক বন্ধুকেই হারিয়েছি। কিন্তু যাদের হারিয়ে স্বাধীনতা পেয়েছি সেই স্বাধীনতা কি আমরা রক্ষা করতে পারছি। তবে হ্যা আমরা একদিন ঠিকই স্বাধীনতা রক্ষা করার ক্ষমতা অর্জন করতে পারবো। দেশে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে অনেক দিক দিয়েই এগিয়ে গিয়েছি।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মধুমিতা চক্রবর্তি বলেন, আমি ড. জাফর ইকবালকে অন্তরযামী হিসাবে মানি। তিনি মানুষের মনের ভাব সহজেই লেখনীর মাধ্যমে তুলে ধরেন।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন কলেজের উপধাক্ষ্য আমিনুল ইসলাম, শিক্ষক পরিষদের সচিব জীবন কৃষ্ণ মোদক, সহকারী প্রফেসর মো: মজিবর রহমান, তোলারাম ছাত্র সংসদের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here