নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ আইনজীবী সমিতিতে পরপর দুই বার সভাপতি থাকায় বর্তমান সভাপতি এড. আনিসুর রহমান দিপু আগামী নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দীতা করতে পারবেন না, দিপুর যোগ্য উত্তরসূরী হিসেবে সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করতে পেরেছেন বলে মনে করেন সমিতির সাধারণ আইনজীবীরা।
তাছাড়া দল মত নির্বিশেষে সমান গ্রহনযোগ্যতার কারনে এড. জুয়েল বর্তমান সভাপতি এড. দিপুর শুণ্যস্থান পূরণে সক্ষম বলেও মনে করেন তারা। আর তাই আগামী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী প্যাণেলের সভাপতি পদে এড. হাসান ফেরদৌস জুয়েলের প্রতিদ্বন্দীতা এখন সময়ের দাবীতে পরিনত হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, পরপর দুইবার সভাপতি থাকায় নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির আগামী নির্বাচনে সভাপতি পদে আর প্রতিদ্বন্দীতা করতে পারবেন না এড. আনিসুর রহমান দিপু। ফলে নতুন কাউকে সভাপতি পদে প্রতিদ্বন্দীতা করতে হবে। আর সে ক্ষেত্রে সাধারণ আইনজীবীদের পছন্দের তালিকায় শীর্ষে অবস্থান করছেন সাবেক দুই বারের সফল সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল।

সাধারণ আইনজীবীদের সাথে তার সদা হাস্যোজ্জল ব্যবহারই তাকে পছন্দের শীর্ষে রেখেছে বলে জানা গেছে। তাছাড়া পরপর দুইবার সফলভাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মাধ্যমে এড. জুয়েল তার সাংগঠনিক দক্ষতা প্রমাণেও সক্ষম হয়েছেন। আর তাই আগামী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী প্যাণেলের সভাপতি পদে একাধীক প্রার্থী থাকলেও এড. হাসান ফেরদৌস জুয়েল সবার চেয়ে এগিয়ে।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জন্ম এড. হাসান ফেরদৗস জুয়েল নারায়ণগঞ্জ হাই স্কুল থেকে এসএসসি এবং সরকারী তোলারাম কলেজ থেকে এইচএসসি পাশ করে জগন্নাথ বিশ^বিদ্যালয় থেকে ম্যাথমেটিকসে মাষ্টার্স সম্পন্ন করেন। এরপর আইন পাশ করে ১৯৯৬ সালে যুক্ত হন আইন পেশায়। সে থেকে এখন পর্যন্ত সুনামের সাথে এই পেশায় নিয়োজিত আছেন। এ ছাড়াও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এড. জুয়েল নারায়ণগঞ্জ জেলা তাতীলীগের সভাপতি হিসেবে সফলভাবে সাংগঠনিক কর্মসূচি পালন করে আসছেন। বহুমূখী প্রতিভার অধীকারী এড. জুয়েল বাংলা নাটক ও চলচিত্রে দক্ষতার সাথে অভিনয় করে যাচ্ছেন। একজন জনপ্রিয় গনমাধ্যম ব্যক্তিত্ব হিসেবে দেশব্যাপী পরিচিত তিনি। এড. হাসান ফেরদৌস জুয়েল ছিলেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক। এতো গুণের অধীকারী এই নেতাকে তাই আগামী দিনে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির কর্নধার হিসেবে দেখতে চাইছে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here