নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি চন্দন শীল বলেছেন, বাংলাদেশ এখন এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানরা মানবিক বিপর্যয়ের মুখোমুখি। তাদের দেখলে আমি আবেগাপ্লুত হয়ে পরি, আমার চোখে তখন ৭১’র দৃশ্য ভেসে উঠে কারন তখন আমি নিজেও শরনার্থী হিসেবে পাশর্^বর্তী দেশে অবস্থান নিয়েছিলাম। তাই আসন্ন শারদীয় দূর্গোৎসবে আমরা আনন্দ উল্লাস করবো কিন্তু সীমিত আকারে। যে যেভাবে সম্ভব সাশ্রয় করে মানবিকতার একটা দৃষ্টান্ত স্থাপন করতে চাই। এবং আমাদের এই ক্ষুদ্র সাশ্রয়টুকু আমরা বিপর্যস্ত রোহিঙ্গাদের জন্য ব্যয় করবো।

আসন্ন শারদীয় দূর্গোৎসব সফল করতে সদর উপজেলা প্রশাসনের সাথে পূজা কমিটির মত বিনিময় সভায় প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা মিলনায়তনে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জেবীন বিনতে শেখ বলেন, আমি সুন্দর করে সেজেগুজে এলাম আর ছেলেরা যদি আমার দিকে না তাকালো, তাহলে আমার সাজগোজ করে লাভ কি হলো। তবে খেয়াল রাখতে হবে তা যেন বিশৃঙ্খলার পর্যায়ে চলে না যায়। কোথাও যদি কোন বিশৃঙ্খলার সৃষ্টি হয়, আপনারা তাকে বেঁধে রাখবেন এবং আমাকে ফোন করবেন। দুএকটাকে ধওে সাজা দিলেই বাকীরা সাবধান হয়ে যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপণ পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, শারদীয় দূর্গোৎসবের সকল প্রস্তুতি চুড়ান্ত পর্যায়ে। সোমবার থেকেই দেবীর বোধনের মধ্য দিয়ে পূজা শুরু হয়ে যাবে। আমরা এবারের শারদীয় দূর্গোৎসব সফল করার জন্য এ মাসের ৮ তারিখ থেকে শুরু করে সিরিজ মিটিং করেছি। তাই যে সাময়িক সমস্যাগুলো ছিলো, তা চিহ্নিত করে সমাধানের ব্যবস্থা ইতিমধ্যেই করা হয়েছে। এখন আমরা একটি সফল পরিসমাপ্তির অপেক্ষায় রয়েছি। সবাইকে শারদীয় দূর্গোৎসবের শুভেচ্ছা।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ^াস, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা গোলাম মোস্তফা, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ, হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি গোপিনাথ দাশ, সদর উপজেলা পূজা উদযাপণ পরিষদের সভাপতি দিলিপ মন্ডল, সাধারণ সম্পাদক রনজিত মন্ডল, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপণ পরিষদের আহবায়ক শিশির ঘোষ অমরসহ উপজেলাধীণ পূজা মন্ডপগুলোর প্রতিনিধিগন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here