নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান বলেছেন, ‘দূর্গোৎসব উদযাপনে পূজা মন্ডপ গুলোতে সহযোগিতা করা আমার দায়িত্ব, এটা কোন অনুদান নয়।’
শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ ক্লাবের দ্বিতীয় তলায় শীতলক্ষ্যা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার নিজ নির্বাচনী এলাকার নেতৃবৃন্দদের সাথে মত বিনিময় সভায় ৬৪টি পূজা মন্ডপের নেতৃবৃন্দদের হাতে ২৫ হাজার টাকা করে মোট ১৬ লাখ টাকার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সেলিম ওসমান বলেন, ‘এটাকে আমার অনুদান বলা হলে আমি কষ্ট পাবো। এটা আমার কোন অনুদান নয় এটা আমার দায়িত্ব। নিজের দায়িত্ববোধ থেকেই আমি বিগত বছর গুলো থেকে আমার সাধ্যমত আপনাদের পাশে থাকার চেষ্টা করে আসছি।’

মত বিনিময় সভায় সকল বক্তা পূজা মন্ডপ গুলোতে এ বছর খরচ কমিয়ে এনে প্রতিটি পূজা মন্ডপ থেকে যথাসাধ্য সহযোগীতা করে একটি তহবিল তৈরি করে রোহিঙ্গাদের সহযোগীতা করার জন্য ওই তহবিলটি প্রধানমন্ত্রীর ত্রান তহবিল জমা দেওয়ার ব্যাপারে মত প্রকাশ করেছেন।

তবে এমপি সেলিম ওসমান বলেছেন, রোহিঙ্গাদের সহযোগীতা করার জন্য যাতে করে উৎসবের আনন্দের ঘাটতি না হয়। আপনারা যেহেতু রোহিঙ্গাদের সহযোগীতা করার আশা প্রকাশ করেছেন অবশ্যই নারায়ণগঞ্জ থেকে সহযোগীতা যাবে সেটা কোটি টাকাও হতে পারে। নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা সকলে মিলেই সেই সহযোগীতা করবেন বলে আমি বিশ্বাস করি।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর কুমার সাহার সভাপতিত্বে ও মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দন শীল, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, এফবিসিসিআই এর পরিচালক প্রবীর সাহা, বিকেএমইএ সহ সভাপতি (অর্থ) জি এম ফারুক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্টি এর সভাপতি পরিতোষ কান্তি সাহা, মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক সরোজ কুমার সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক সাহা, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হোসেন শকু, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, সাবেক ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না, সংরক্ষিত মহিলা কাউন্সিলর (১৩,১৪,১৫) শারমিন হাবীব বিন্নি, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুজন সাহা, যুগ্ম সম্পাদক কমলেশ সাহা, মহানগরের যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, কোষাধ্যক্ষ সুশীল দাস, প্রচার সম্পাদক তপন ঘোপ সাধু, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, সাধারণ সম্পাদক নিমাই দে, সাংগঠনিক কৃষ্ণ আর্চায, সদর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীলিপ মন্ডল, ফতুল্লার সভাপতি রঞ্জিত মন্ডল, সিদ্ধিরগঞ্জের সভাপতি শিশির ঘোষ অমর, বন্দরের সভাপতি শংকর কুমার, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সাংগঠনিক রিপন দাস প্রমুখ ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here