নিউজ প্রাচ্যের ডান্ডি: বহু চেষ্টার পর দলীয় নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরুর প্রস্তুতি নিতে শুরু করলেও দূর্ভাগ্য বশ:ত তা আবার স্থগিতও করতে হলো মহানগর আওয়ামীলীগকে। আর এই দলীয় সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু করে রাজপথের একজন নেতার কারনে বিব্রতকর অবস্থায় পড়েছে মহানগর বিএনপি।
জানাগেছে, গত ৩০ জুলাই কেন্দ্রীয় আওয়ামীলীগের ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক ডা: দিপুমনি এমপি ও সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে দিয়ে জেলা আওয়ামীলীগ আনুষ্ঠানিক ভাবে দলীয় নতুন সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন করলেও এখনো পর্যন্ত দলীয় সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু করতে পারেনি মহানগর আওয়ামীলীগ।

তন্মধ্যে নাসিকের অধীনস্থ ২৭টি ওয়ার্ডে মাত্র ২০ থেকে ২৫ হাজার নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে ৫ অক্টোবর মহানগর আওয়ামীলীগ সদস্য সংগ্রহ অভিযান কার্যক্রম শুরুর লক্ষ্যে প্রস্তুতি নিতে শুরু করলেও অনিবার্য কারনে ফের তা আবার স্থগিতও হয়ে যায়।

কারন হিসেবে, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. খোকন সাহা এক বিবৃতিতে জানান, ‘বৃহস্পতিবার ৫ অক্টোবর নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে দলীয় নতুন সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন হওয়ার দিনক্ষন থাকলেও আগামী ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরা উপলক্ষ্যে কেন্দ্রীয় নেতারা নেত্রীকে অভ্যর্থনা জানাতে প্রস্তুতি নিতে ব্যস্ত সময় পার করছেন। যে কারণে নারায়ণগঞ্জের অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতারা আসতে পারবেন না। তাই আমাদের কর্মসূচী আপাতত স্থগিত রাখা হলো।’

তাই তৃণমূলের নেতাকর্মীরা মন্তব্য করেন, আসলেই মহানগর আওয়ামীলীগ ‘দূর্ভাগা’।

অপরদিকে, দলীয় সদস্য সংগ্রহ অভিযানের মাধ্যমে দলকে আরো সুসংগঠিত করার লক্ষ্যে একপ্রান্ত থেকে আরেকপ্রান্ত দাবড়িয়ে বেড়ালেও মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানকে নিয়ে মহানগর বিএনপি ‘বিব্রতকর’ অবস্থায় পড়েছে বলে একাধিক অনুষ্ঠানে দাবী করেন সংগঠনটির সভাপতি এড. আবুল কালাম।

তিনি দাবী করেন, এড. সাখাওয়াত হোসেন খান মহানগর বিএনপির সভাপতি কিংবা সাধারন সম্পাদকের অনুমতি ব্যতীত দলীয় ব্যানারে কর্মসূচী পালন করে দলের মধ্যে বিশৃংখলা সৃষ্টি করছে। এতে করে তারা বিব্রতকর পরিস্থিতির শিকার হচ্ছেন।

যেই কারনে মহানগর বিএনপিকে বিশৃংখলা সৃষ্টিকারী হিসেবে চিহিৃত করে মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নিতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাবর অভিযোগ পত্র পাঠিয়েছে মহানগর বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here