নিউজ প্রাচ্যের ডান্ডি: অবশেষে ঢাকায় বৈঠকের মাধ্যমে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিবাদমান বিএনপি’র দুই গ্রুপের মধ্যে ঐক্যের সম্ভাবনা তৈরী হয়েছে। বিএনপি’র চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকারের ঢাকার চেম্বারে বুধবার (৩ জানুয়ারী) বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি’র চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার, নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীর ও সহ সভাপতি এড. মশিউর রহমান শাহীন।

বিষয়টি নিশ্চিত করে বিএনপি’র চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আজকে বিকেলে আমার চেম্বারে বসেছিলাম। আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি’র প্যাণেল গঠন নিয়ে যে জটিলতার সৃষ্টি হয়েছে, তার মূলে রয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় মহাসচিব ব্যারিষ্টার মাহবুবউদ্দিন খোকন। তিনি কারো সাথে পরামর্শ না করে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের একটি মনগড়া কমিটি দিয়ে দিয়েছেন। এর ফলে নারায়ণগঞ্জ আদালতে বিএনপি’র মধ্যে বিভাজনের সৃষ্টি হয়েছে। এ বিভাজন থেকে মুক্ত হয়ে আগামী বার নির্বাচন ঐক্যবদ্ধভাবে করার বিষয়ে আমি সকলের সাথে আলোচনা করে একটা খসড়া তালিকা করার কথা বলেছি। বিশেষ করে যারা প্রতিবাদ করেছে যেমন এড. বারী ভূইয়া, এড. ভাষানী, এড. বোরহানউদ্দিনসহ তাদের সাথে বসে মিলেমিসে একটা খসড়া তালিকা প্রণয়ন করার পরামশৃ দিয়েছি। আমি সিনেট নির্বাচন নিয়ে আজ রাতে বরিশাল যাচ্ছি, শনিবার ফিরে নারায়ণগঞ্জ বিএনপি’র সিনিয়র নেতাদের সাথে বসে সকলের মতামতের ভিত্তিতে একটা ঐক্যবদ্ধ শক্তিশালী প্যাণেল গঠন করে সরকারী দলকে মোকাবেলা করবো। গত ৩০ বছর যাবত যেভাবে আমার নেতৃত্বে বার নির্বাচনে ঐক্যবদ্ধভাবে নির্বাচন করছি, এবারেও তার ব্যতিক্রম হবে না। বৈঠকে আরো উপস্থিত ছিলেন এড. সরকার হুমায়ুন কবীর ও এড. সৈয়দ মশিউর রহমান শাহীন।

বৈঠকে উপস্থিতির কথা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সরকার হুমায়ুন কবীর নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমরা ঢাকায় বসেছিলাম। বিএনপি চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকারের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে এবং আমরা ঐক্যের দ্বারপ্রান্তে আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here